কলকাতা বইমেলায় আগুন


প্রকাশিত: ০৭:০৬ এএম, ৩০ জানুয়ারি ২০১৬

১৯ বছরের পুরনো আগুন আতঙ্ক ফের ফিরে এলো কলকাতা বইমেলায়। দমকল কর্মীদের  তৎপরতায় বড় ধরনের ক্ষয়ক্ষতি না হলেও একটি খাবারের দোকান ভষ্মীভূত হয়েছে।  অল্পের জন্য রক্ষা পেয়েছে বই মেলা প্রাঙ্গন।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে বইমেলার  ২৩২ নম্বর স্টলের বিপরীত দিকের একটি কফি শপ থেকে ধোঁয়া উড়তে দেখেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। পুলিশ ও দমকলবাহিনীকে খবর দেন তারা।

বইমেলার জন্য দমকলের একটি অস্থায়ী ক্যাম্প করা হয়েছে। সেখান থেকে ফায়ার সার্ভিসের দুটি গাড়ি দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পাঁচ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, কফির দোকানটি পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে পাশের আরো একটি স্টল। তবে বইয়ের স্টলগুলোতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

তবে শর্ট সার্কিট থেকে নাকি অন্য কোনো কারণে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা এখনো  স্পষ্ট নয়।

বইমেলার সাধারণ সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্যায় বলেন, মাঠে নতুন পার্কিং লটের কাছে একটি কফির দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে বইমেলা স্বাভাবিক রয়েছে। আনন্দবাজার।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।