বাড়ছে না বাণিজ্য মেলার সময়


প্রকাশিত: ০১:২৭ পিএম, ২৭ জানুয়ারি ২০১৬

২১তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময় বাড়ানো হবে না। আগামী ৩১ জানুয়ারি বাণিজ্য মেলার পর্দা নামছে বলে আয়োজক সংস্থা রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সূত্রে জানা গেছে।

এ বিষয়ে ইপিবির যুগ্ম সচিব রেজাউল করিম বলেন, দেশের রাজনৈতিক পরিস্থিতি এ বছর স্বাভাবিক থাকায় শুরু থেকেই মেলায় ক্রেতা- দশনার্থীরা বেশ সাড়া পাওয়া গেছে। প্রতিদিনই মেলা প্রঙ্গণে দশনার্থীদের ভিড় লক্ষ্য করা যাচ্ছে। এতে করে মেলায় অংশ নেয়া স্টল ও প্যাভিলিয়নের মালিকেরাও খুব খুশি। তাই এবার মেলার সময় বাড়ানোর কোনো সম্ভাবনা নেই।

তিনি বলেন, গত বছর দেশের টানা হরতাল-অবোরধে কারণে রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল ছিলো তাই স্বাভাবিক ভাবে ক্রেতা-দশনার্থীরা বাণিজ্য মেলায় আাসতে পারেননি। যার কারণে স্টল-প্যাভিলিয়ন মালিকদের দাবির প্রেক্ষিতে নির্দিষ্ট সময়ের চেয়ে মেলার মেয়াদ ১০দিন বাড়ানো হয়েছিল। কিন্তু এ বছর ভিন্ন চিত্র। দেশের রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তাই আগামী ৩১ জানুয়ারি নির্দিষ্ট সময়ে বাণিজ্য মেলা শেষ হবে বলে জানান তিনি।

trade   
তবে রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক থাকলেও দেশের ব্যবসা বাণিজ্যের পরিস্থিতি তেমন ভালো না বলে দাবি ব্যবসায়ীদের। তাদের মতে, মেলায় দশনার্থীর সংখ্যা বাড়লেও ক্রেতার সংখ্যা খুবই কম। মেলায় অংশ নিতে যে টাকা খরচ হয়েছে তা উঠানো যাবে না। তাই মেলার সময় বাড়ানোর পক্ষে ব্যবসায়ীরা।  

উল্লেখ্য, ১ জানুয়ারি মাস ব্যাপী ২১তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। রফতানি উন্নয়ন ব্যুরো ও বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত এবারের মেলায় বাংলাদেশসহ মোট ২২টি দেশ অংশ নিয়েছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। মেলায় প্রাপ্তবয়স্কদের জন্য প্রবেশ মূল্য বা টিকিট মূল্য ৩০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য থাকছে ২০ টাকা করে।

এসআই/এসকেডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।