দিল্লির বিমানে পাকিস্তানি বোমা আতঙ্ক


প্রকাশিত: ১২:০২ পিএম, ২৭ জানুয়ারি ২০১৬

পাকিস্তানি বোমা আতঙ্কে দিল্লি থেকে কাঠমাণ্ডুগামী দুটি বিমানের সময় পিছিয়ে দেওয়া হয়েছে। এয়ার ইন্ডিয়া ও জেট এয়ারওয়েজের ওই দুটি বিমানে বোমা রাখা আছে এমন ফোন কল আসার পর বুধবার তা পিছিয়ে দেয়া হয়।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদন নয়া দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষের বরাত দিয়ে বলা হয়েছে, বিমান ছাড়ার কিছুক্ষণ আগে জেট এয়ারওয়েজের এক নিরাপত্তা কর্মকর্তার কাছে অজ্ঞাত ব্যক্তির ফোন কল আসে।

ফোন করা অজ্ঞাত ওই ব্যক্তি হাফিজ আজাদ নামে পরিচয় দেন। একই সঙ্গে তিনি পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ থেকে ফোন করেছেন বলে জানান। তিনি বলেন, এয়ার ইন্ডিয়ার এ-১-২১৫ এবং জেট এয়ারওয়েজের ৯-ডব্লিউ-২৬০ বিমানে ল্যাপটপের ভেতরে বোমা রাখা আছে।

পরে বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে বিমানে তল্লাশি চালায়। তবে ওই বিমান দুটি থেকে কোনো কিছু উদ্ধার করতে পারেনি তারা। দুপুর সোয়া ১টা থেকে দেড়টার মধ্যে বিমান দুটির দিল্লি ত্যাগ করার কথা ছিল। এয়ার ইন্ডিয়ার বিমানে ১২১ এবং জেট এয়ারওয়েজের বিমানের ১২২ যাত্রী ছিলেন।

এর আগে সোমবার দিল্লি থেকে কাঠমান্ডুগামী জেট এয়ারওয়েজের একটি বিমানে বোমা আতঙ্কে তল্লাশি চালানো হয়। দুপুর সোয়া ১টার দিকে উড্ডয়নের আগে দিল্লি পুলিশের কাছে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি ফোন করেন। তিনি বলেন, প্রজাতন্ত্র দিবস উপলক্ষে বিমানটিতে বোমা উপহার হিসেবে রাখা আছে। এরপর বিমানটিতে তল্লাশি চালিয়ে কোনো কিছু পাওয়া যায়নি।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।