যুক্তরাষ্ট্রে বন্দুকযুদ্ধে নিহত ১


প্রকাশিত: ১০:৫১ এএম, ২৭ জানুয়ারি ২০১৬

যুক্তরাষ্ট্রের ওরিগন রাজ্যের বন দখলকারী সশস্ত্র একটি গোষ্ঠীর এক সদস্য পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। মঙ্গলবার মার্কিন গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) অভিযানে ওই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। অভিযান চালিয়ে সশস্ত্র গোষ্ঠীটির ৭ সদস্যকে আটক করেছে পুলিশ।

আলজাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, গত তিন সপ্তাহ ধরে ওরিগনের মালহিয়ার জাতীয় বন্যপ্রাণী অভয়ারণ্য দখল করে রাখে একটি সশস্ত্র গোষ্ঠী। পরে মঙ্গলবার এফবিঅাইর সদ্যসরা ওই এলাকায় অভিযান চালালে গোলাগুলির ঘটনা ঘটে। এতে গোষ্ঠীটির সেকেন্ড-ইন-কমান্ড ল্যাভয় ফিনিকাম নিহত হয়েছেন। এছাড়া ওই সশস্ত্র গোষ্ঠীটির প্রধান আমন বান্ডি সহ আরো সাতজনকে আটক করা হয়েছে।

বান্ডি নেতৃত্বাধীন ওই গোষ্ঠীর অধিকাংশ সদস্যই অ্যারিজোনা এবং মিশিগান অঙ্গরাজ্যের। গত ২ জানুয়ারি যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলের ওরিগন রাজ্যের মালহিয়ার জাতীয় বন্যপ্রাণী অভয়ারণ্য দখল করে এই সশস্ত্র গোষ্ঠীটি। অবাধ পশুচারণের দাবিতে সরকারি ওই অভয়ারণ্য দখল করে তারা।

আলজাজিরার একজন প্রতিবেদক জানান, বার্নস শহরের কাছে মহাসড়কে গোলাগুলির ঘটনা ঘটেছে। অভয়ারণ্য দখলকারীদের বিরুদ্ধে এফবিআই এবং পুলিশের যৌথ অভিযানের সময় ওই গোলাগুলি হয়। এসময় একজন নিহত ও আরো বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।