নওয়াজের সঙ্গে বৈঠক করবে না মোদি


প্রকাশিত: ০১:৫২ পিএম, ২৬ নভেম্বর ২০১৪

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সার্কভুক্ত দেশগুলোর রাষ্ট্রপ্রধানদের সঙ্গে দ্বি-পাক্ষিক বৈঠক করলেও পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সঙ্গে কোনো বৈঠক করবেন না।

ভারতের গণমাধ্যম এনডিটিভি’র এক খবরে এমনটাই জানিয়েছেন। খবরে বলা হয়েছে, সার্কভুক্ত ছয়টি দেশ- শ্রীলঙ্কা, বাংলাদেশ, নেপাল, ভুটান, মালদ্বীপ ও আফগানিস্তানের সরকারপ্রধানদের সঙ্গে দ্বি-পাক্ষিক বৈঠক করবেন ভারতীয় প্রধানমন্ত্রী। তবে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সঙ্গে কোনো বৈঠক অনুষ্ঠিত হবে না।

প্রসঙ্গত, সীমান্ত সমস্যা নিয়ে দুই দেশের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। সম্প্রতি কাশ্মীর সীমান্তে গোলাগুলির ঘটনায় উভয় পক্ষের অন্তত ২০ জন বেসামরিক লোক নিহত হয়েছে। এ ঘটনার জন্য শুরু থেকেই এক পক্ষ আরেক পক্ষকে দায়ী করে আসছে।

উল্লেখ্য, নেপালের রাজধানী কাঠমান্ডুতে অনুষ্ঠিত হচ্ছে ১৮তম সার্ক (দক্ষিণ এশিয়া আঞ্চলিক সহযোগিতা সংস্থা) শীর্ষ সম্মেলন। এ উপলক্ষে সার্কের সদস্যভুক্ত আটটি দেশের সরকারপ্রধানরা সেখানে উপস্থিত আছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।