২৯০ কি.মি. এলাকায় ভারতের কাঁটা তারের বেড়া


প্রকাশিত: ০৯:৫১ এএম, ২৭ জানুয়ারি ২০১৬

কুমিল্লা বিজিবি সেক্টরের দায়িত্বপূর্ণ ৩০৮ কিলোমিটার সীমান্তের মধ্যে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ২৯০ দশমিক ৮৩৭ কিলোমিটার এলাকায় কাঁটা তারের বেড়া নির্মাণ কাজ সম্পন্ন করেছে।

বুধবার দুপুরে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) কুমিল্লা সেক্টরের কোটবাড়িস্থ সদর দফতরে জেলায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে সেক্টর কমান্ডার কর্নেল মো. আমিরুল ইসলাম সিকদার এ তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানান, কুমিল্লা সেক্টরের আওতাধীন কুমিল্লাস্থ ১০ বিজিবি, ফেনীর ৪ বিজিবি এবং সরাইলের ১২ বিজিবির আওতাধীন ৩০৮ কিলোমিটার সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধে ৫৬টি বিওপিতে বিজিবি সদস্যরা দায়িত্ব পালন করে যাচ্ছে। গত এক বছরে (২০১৫ সালে) বিজিবি কুমিল্লা সেক্টর কর্তৃক সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ১৫২ কোটি ৪০ লাখ ৬৩ হাজার টাকার বিভিন্ন ধরনের ভারতীয় মাদকদ্রব্য ও চোরাচালান পণ্য-সামগ্রী আটক করা হয়েছে।

সভায় অন্যান্যের মধ্যে ছিলেন- কুমিল্লা কোটবাড়িস্থ ১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মোখলেছুর রহমান, ৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. শামীম ইফতেখার, ১০ বিজিবির উপ-অধিনায়ক মেজর মো. শহিদুল ইসলাম, সেক্টর স্টাফ অফিসার মেজর কামরুল ইসলাম প্রমুখ।  

কামাল উদ্দিন/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।