মেসির বার্সায় ড. ইউনুস


প্রকাশিত: ০৭:১৭ এএম, ২৭ জানুয়ারি ২০১৬

সামাজিক ব্যবসার ধারণা দিতে ড. ইউনুস গিয়েছেন বার্সেলোনায়। এই ফাঁকে তাকে আমন্ত্রণ জানানো হয়েছিল বিশ্বের অন্যতম সেরা ক্লাবটিতে। আর আমন্ত্রণ পেয়ে মেসি- নেইমারদের মাঠ ন্যু ক্যাম্পে গিয়ে ঘুরে আসলেন বাংলাদেশের শান্তিতে নোবেল বিজয়ী ড. মোহাম্মদ ইউনুস। মঙ্গলবার  ড. ইউনুসকে বার্সেলোনা ক্লাবে স্বাগত জানান বার্সেলোনার ভাইস প্রেসিডেন্ট জর্ডি কার্দোনার ও ক্লাব পরিচালক দিদাক লি।
 
বার্সেলোনা সোশাল বিজনেস সিটি উদ্যোগের অন্যতম অংশীদার ছিল এফসি বার্সেলোনা ফাউন্ডেশন। তারই অংশ হিসেবে বার্সেলোনা ক্লাবে যান ড. ইউনুস। ২০০৬ সালে শান্তিতে নোবেলজয়ী ড. ইউনুসকে পেয়ে সম্মানিত বোধ করছেন বলে জানান ভাইস প্রেসিডেন্ট কার্দোনার।

barsa
 
ড. ইউনুসও বাংলাদেশে তুমুল জনপ্রিয় এই স্প্যানিশ ক্লাবে আসতে পেরে নিজের আনন্দের কথা উল্লেখ করে বলেন, আমি এখানে আসতে পেরে অনেক আনন্দিত। বাংলাদেশে সবাই বার্সেলোনা সমর্থক এবং এই ক্লাব ও খেলোয়াড়দের সম্পর্কে সবকিছু জানে।

তিনি আরও বলেন, এটা অনেক বিস্ময়কর যে মানুষ এই ক্লাব সম্পর্কে এত বেশি আবেগপ্রবণ। ক্রীড়া তাদের জন্য স্বপ্ন বিশেষ করে তরুণদের জন্য। বার্সা মানুষদের একত্রিত করে এবং এই শক্তি অন্যদের জন্য ভালো কিছু করতে পারে। যেমন এই ক্লাবের মোটো ক্লাবের চেয়েও বেশি কিছু (মেস্ক এন কিউ ক্লাব), এবং এটা অপ্রতিহত সম্ভাবনা তৈরি করে।



এমআর/এমএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।