ড্রোন হামলায় পাক তালেবান নেতা নিহত


প্রকাশিত: ০৬:৪৬ এএম, ২৬ জানুয়ারি ২০১৬

পাকিস্তানের তালেবান নেতা মোল্লাহ ফজলুল্লাহ ড্রোন হামলায় নিহত হয়েছে। আফগানিস্তানে ড্রোন হামলায় এই তালেবান নেতা নিহত হওয়ার দাবিকে ঘিরে ধূম্রজাল তৈরি হয়েছে। পাকিস্তানি গণমাধ্যমের খবরে ফজলুল্লাহর নিহত হওয়ার তথ্য জানানো হলেও তালেবানের পক্ষ থেকে তা প্রত্যাখ্যান করা হয়েছে।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার আফগানিস্তানের নানগার প্রদেশের একটি বাড়িতে ড্রোন হামলায় এই পাকিস্তানি তালেবান নেতা নিহত হয়েছে। পাকিস্তানের বেশ কয়েকটি টেলিভিশনেও এ নিয়ে সংবাদ পরিবেশন করা হয়েছে। তবে পাকিস্তানি কোনো কর্মকর্তা ফজলুল্লাহর নিহত হওয়ার বিষয়ে কোনো তথ্য জানাতে পারেনি।

এর আগেও বেশ কয়েকবার পাক তালেবানের এই নেতা ড্রোন হামলায় নিহত হয়েছে বলে দাবি করা হয়। ২০১৪ সালেও এ রকম দাবি করা হলেও পরে তা ভুল প্রমাণিত হয়।

পাঝক আফগান নিউজ অ্যাজেন্সি এক ট্যুইট বার্তায় বলছে, ড্রোন হামলায় আফগান তালেবান কমান্ডার কারি হেদায়াতুল্লাহ নিহত হয়েছেন বলে বলে আফগান কর্মকর্তারা নিশ্চিত করেছেন। তবে ফজলুল্লাহর বিষয়ে কোনো তথ্য জানায়নি আফগানিস্তান।

এসঅাইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।