শিক্ষার প্রসারে সরকার খুবই আন্তরিক : গওহর রিজভী


প্রকাশিত: ০১:০৩ পিএম, ২৫ জানুয়ারি ২০১৬

প্রধানমন্ত্রীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, মেধাবীদের ভালো-মানসম্মত শিক্ষার ব্যবস্থা করা সমাজ ও সরকারের দায়িত্ব। বর্তমান সরকার শিক্ষার প্রসারের জন্য খুবই আন্তরিক। এ কারণে সরকার অনেকগুলো সরকারি বিশ্ববিদ্যালয় গড়ে তুলেছে এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমতি প্রদান করা হয়েছে।

সোমবার দুপুরে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিবস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে করে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের সুযোগ-সুবিধাকে কাজে লাগিয়ে `লাইফ লং লার্নার` হিসেবে গড়ে উঠতে হবে। তাদের নিজস্ব পরিচয় সৃষ্টি করতে হবে। মেধার চর্চা করে দেশ, জাতি ও সমাজের কল্যাণে কাজ করতে হবে। পাশাপাশি তিনি উপাচার্যের তিনটি প্রত্যাশা প্রধানমন্ত্রীকে অনারারি ডিগ্রি প্রদানের জন্য বিশেষ সমাবর্তন, যশোরকে অর্থনৈতিক জোন ঘোষণা এবং সার্কুলার রেলরোড স্থাপনের বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করারও প্রতিশ্রুতি দেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে `ডক্টর অব সায়েন্স` অনারারি ডিগ্রি প্রদানের ঘোষণা দেন উপাচার্য প্রফেসর ড. আব্দুস সাত্তার।

এর আগে যবিপ্রবির বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে ক্যাম্পাসে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালির নেতৃত্ব দেন প্রধানমন্ত্রীর  পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী। র্যালি শেষে তিনি বিশ্ববিদ্যালয়ের ওয়াইফাই উদ্বোধন করেন এবং পিঠা উৎসবের স্টল ঘুরে দেখেন।

উপাচার্য প্রফেসর ড. আব্দুস সাত্তারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, ডিন প্রফেসর ড. আনিসুর রহমান, ট্রেজারার শেখ আবুল হোসেন ও শিক্ষার্থী আফসানা তাজমীন তমা প্রমুখ।

মিলন রহমান/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।