নিকারাগুয়ায় জাহাজ ডুবে নিহত ১৩


প্রকাশিত: ০৭:৩০ এএম, ২৪ জানুয়ারি ২০১৬

নিকারাগুয়ায় একটি জাহাজ ডুবে কোস্টারিকার ১৩ নাগরিকের প্রাণহানি ঘটেছে। শনিবার লিটল কর্ন দ্বীপের কাছে ওই জাহাজডুবির ঘটনা ঘটেছে। জাহাজটিতে যুক্তরাষ্ট্রের ৩২ পর্যটক ছিলেন।

নিকারাগুয়া সরকারের মুখপাত্র ও র্ফাস্ট লেডি রজারিও মুরিলো জানান, জাহাজটির ৩২যাত্রীর মধ্যে ১৩ জন প্রাণ হারিয়েছেন। নিহতদের সবাই কোস্টারিকার নাগরিক। অন্য যাত্রীরা জীবিত রয়েছে। তাদেরকে কাছের বিগ কর্ন আইল্যান্ডে নিয়ে যাওয়া হয়েছে।

বিগ কর্ন আইল্যান্ড ও লিটল কর্ন আইল্যান্ডের সমন্বয়ে গঠিত কর্ন দ্বীপপুঞ্জটি নিকারাগুয়ার মূল ভূখন্ড থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে অবস্থিত। দূরে হলেও দ্বীপগুলো পর্যটকদের কাছে ব্যাপক জনপ্রিয়।

কোস্টারিকার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে ছোট্ট নৌযানটিতে কোস্টারিকার ২৫, যুক্তরাষ্ট্রের ৪ ও নিকারাগুয়ার ৫ জন নাগরিক ছিল বলে জানিয়েছে। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, জাহাজের নাবিককে সমুদ্র থেকে গ্রেফতার করা হয়েছে। তিনি ওই জাহাজের মালিক।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।