অধিনায়কত্ব ছাড়লেন চিগুম্বুরা


প্রকাশিত: ০৬:২১ এএম, ২৪ জানুয়ারি ২০১৬

বাংলাদেশে বিপক্ষে সিরিজ ড্রয়ের স্বাদ নিয়ে জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দলের অধিনায়কের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন এলটন চিগুম্বুরা। তবে নেতৃত্ব ছাড়লেও জাতীয় দলের জার্সি গায়ে খেলে যাবেন এই তারকা অলরাউন্ডার।

জিম্বাবুয়ের হয়ে ৮০টি সীমিত ওভারের ম্যাচে নেতৃত্ব দেন চিগুম্বুরা। যেখানে তার অধীনে দলটি ২০ ম্যাচে জয় লাভ করে। তার নেতৃত্বে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয় পায় জিম্বাবুয়ে। ২০১০ সালে প্রথমবারের মতো জিম্বাবুয়ের অধিনায়ক হয়েছিলেন চিগুম্বুরা। পরে তার পরিবর্তে নেতৃত্বে আসেন ব্র্যান্ডন টেইলর। তবে গত বিশ্বকাপের পর টেইলর ইংল্যান্ডে কলপাক চুক্তিতে নটিংহ্যাম্পশায়ারের হয়ে খেলতে যাওয়া আবারও নেতৃত্বে ফিরেন চিগুম্বুরা।   

এদিকে চিগুম্বুরার পরিবর্তে এখন পর্যন্ত নতুন কোন অধিনায়কের নাম প্রকাশ করেনি জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। তবে দলের সিনিয়র ক্রিকেটার হিসেবে হ্যামিল্টন মাসাকাদজা কিংবা সিকান্দার রাজা জিম্বাবুয়ের পরবর্তী অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে আছে।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।