কোনো চিকিৎসকই রোগীর মৃত্যু চায় না


প্রকাশিত: ০২:১৮ পিএম, ২৩ জানুয়ারি ২০১৬

কোনো চিকিৎসকই রোগীর মৃত্যু চায় না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়শন (বিএমএ) চট্টগ্রামের সভাপতি ডা. মুজিবুল হক। শনিবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা সব কথা বলেন তিনি।

তিনি বলেন, একজন চিকিৎসকের কাছে রোগীর মূল্য অনেক বেশি । কোনো ডাক্তারই চায় না ভুল চিকিৎসায় রোগী মারা যাক। কিন্তু চিকিৎসকের সর্বোচ্চ সেবা প্রদানের পরেও অনাকাঙ্খিত ঘটনা ঘটে। এ ধরনের ঘটনা ঘটলে আমরা দুঃখিত ও ব্যথিত হই।

ডা. মুজিবুল হক বলেন, চিকিৎসকদের বিরুদ্ধে দায়ের করা দুটি মামলা প্রত্যাহারের দাবিতে চিকিৎসকদের চলমান আন্দোলন অব্যহত থাকলেও এ সমস্যা সমাধানে সন্তোষজনক কোনো অগ্রগতি হয়নি।

তিনি আরো বলেন, এ বিষয় নিয়ে আমরা সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের সাথেও আলোচনা করেছি। কিন্তু এখন পর্যন্ত কোনো অগ্রগতি হয়নি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়শন (বিএমএ) চট্টগ্রামের সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ শরীফ।

এদিকে, সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করার পর পূর্ব ঘোষণা ছাড়া আকস্মিকভাবে তিন ডাক্তারের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে রোগীদের জিম্মি করে ফেলায় সাংবাদিকদের তোপের মুখে পড়েন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) নেতারা।

সংবাদ সম্মেলনে যুগ্ম সম্পাদক ডা. ফয়সাল ইকবাল, প্রবীণ চিকিৎসক ডা. ইমরান বিন ইউনূস প্রমুখ উপস্থিত ছিলেন।

জীবন মুছা/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।