গ্যাস সংকট নিরসনের দাবিতে চট্টগ্রামে বিএনপির মানববন্ধন


প্রকাশিত: ১০:৪৪ এএম, ২৩ জানুয়ারি ২০১৬

চট্টগ্রামের চলমান গ্যাস সংকট নিরসেনর দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি। শনিবার সকাল সাড়ে ১০টায় নগরীর নুর মোহাম্মদ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় সংকট নিরসন না হলে হরতাল অবরোধসহ লাগাতার কর্মসূচির হুঁশিয়ারি উচ্চারণ করেন নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন। মানববন্ধন ও সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী চট্টগ্রামের উন্নয়নের কথা বলে চট্টগ্রামবাসীর সাথে প্রতারণা করেছেন। চট্টগ্রাবাসীকে অন্ধকারে রেখে প্রতিটি ক্ষেত্রে বঞ্চিত করেছেন। চট্টগ্রামে চাহিদামত গ্যাস সরবাহ না করে গ্যাস সংকট সৃষ্টি করা হয়েছে।  

শাহাদাত হোসেন বলেন, সরকার বার বার গ্যাসের মূল্য বৃদ্ধি করছে কিন্তু জনগণকে চাহিদা অনুযায়ী গ্যাস সরবরাহ দিতে পারছে না। সারা বাংলাদেশে গ্যাসের চাহিদা রয়েছে ২৭শ’ ঘন ফুট, চট্টগ্রামে চাহিদা রয়েছে ৪৫০-৫০০ থেকে ঘন ফুট, সরবরাহ করা হচ্ছে ২৩০-২৫০ মিলিয়ন ঘন ফুট। এখন সেটুকুও সরবরাহ করা হচ্ছে না। অথচ কুমিল্লায় ৩৭০ মিলিয়ন ঘনফুট, সিলেটে ২৬০ মিলিয়ন ঘনফুট সরবরাহ করা হচ্ছে।

তিনি বলেন, চট্টগ্রামে পর্যাপ্ত পরিমাণ গ্যাস সরবরাহ না করায় শিল্পনগরী চট্টগ্রামের অনেক শিল্প করাখানা বন্ধ হওয়ার পথে। প্রতিটি ঘরে গ্যাস না থাকার কারণে চট্টগ্রামবাসী আজ চরম দুর্ভোগে পড়েছে। অথচ চট্টগ্রাম থেকে সরকার সর্বোচ্চ রাজস্ব সংগ্রহ করে। এ থেকে বোঝা যায় সরকার চট্টগ্রামের উন্নয়নের প্রতি কতটা আন্তরিক। চট্টগ্রামের উন্নয়নের নামে যে হরিলুট চলছে এই লুটপাটের বিরুদ্ধে দলমত নিবিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।  

আগামী সোমবার সকাল ১১টায় নগরীর ২নং ষোলশহরস্থ কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিশন এ চট্টগ্রামের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিএনপির পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হবে বলেও জানান তিনি।

মানববন্ধন ও সমাবেশে উপস্থিত ছিলেন; বিএনপির কেন্দ্রীয় কমিটির শিশু বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য রোজী কবির, মহানগর বিএনপির সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী, ডবলমুরিং থানা বিএনপির সভাপতি এস এম সাইফুল আলম, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক আনু মোহাম্মদ শামীম, যুবদল কেন্দ্রীয় কমিটির সদস্য ইয়াছিন চৌধুরী লিটন, বিএনপি নেতা শাহ আলম, মহিলা দলের সভানেত্রী মনোয়ারা বেগম মনি, বিএনপি নেতা শামসুল আলম, শাহ আলম, ইসমাইল বালি, হাজি তৈয়ব, টিংকু দাশ, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ সম্পাদক এস এম সালা উদ্দীন, সহ-সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় নেতা সালা উদ্দীন শাহীন, মহানগর ছাত্রদলের সভাপতি গাজী মোহাম্মদ সিরাজ উল্লাহ, মহিলা দলের সাধারণ সম্পাদিকা জেলি চৌধুরী, ছাত্রদলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, বিএনপি নেতা আফতাবুর রহমান শাহীন, মহিলা কাউন্সিলর জেসমিনা খানম, হাবিবুর রহমান চৌধুরী, তৌহিদুস ছালাম নিশাদ, সালা উদ্দীন, মাহাবুর রহমান, জাকির হোসেন, এ কে এম পেয়ারু, শাহ আলম, আবদুল হালিম স্বপন, খায়েরুজ্জমান মিনু, মোহাম্মদ আলী মিঠু প্রমুখ।

জীবন মুছা/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।