মেলায় আসা বা‌ড়ি ফেরা দর্শণার্থীদের দু‌র্ভোগ


প্রকাশিত: ০৫:৩৪ পিএম, ২২ জানুয়ারি ২০১৬

মেলায় কেনাকাটা শেষ এবার বা‌ড়ি ফেরায় পালা। কিন্তু পর্যাপ্ত গণপ‌রিবহ‌ন ‌নেই। দীর্ঘ সময় রাস্তায় দা‌ঁড়ি‌য়ে আ‌ছেন যাত্রীরা। যানবাহন সংক‌টে দু‌র্ভো‌গে প‌ড়েছেন বা‌ণিজ্য মেলায় আসা বা‌ড়ি ফেরা এসব ক্রেতা-দর্শণার্থীরা।

শুক্রবার রা‌ত সা‌ড়ে ৯টায় রাজধানীর শে‌রেবাংলা নগরে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সাম‌নে দেখা গে‌ছে এমন চিত্র। এসময় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সাম‌নের মিরপুর-ফার্ম‌গেট সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

রাস্তার দু’পা‌শে যাত্রী‌রা অ‌পেক্ষা কর‌ছেন। অ‌ধিকাংশ যাত্রীর হাতে র‌য়ে‌ছে মেলা থে‌কে কেনা পণ্যসামগ্রী। একটি বাস আসলেই গন্তব্য স্থা‌নে যাওয়ার জন্য ঝ‌া‌ঁপি‌য়ে পড়ছেন তারা। অ‌নে‌কে যানবাহন না পে‌য়ে হে‌ঁটেই রওনা ক‌রছেন বা‌ড়ির প‌থে।


মেলায় আসা এক দর্শণার্থী ব‌লেন, ছু‌টির দিন হওয়ায় ছেলে-মেয়েদের নিয়ে মেলায় ঘুরতে এসেছি। আজ মেলায় প্রচণ্ড ভিড়। অনেক ক‌ষ্টে মেলা থে‌তে বের হ‌য়ে‌ছি। পল্টন যা‌বো প্রায় ঘণ্টা হ‌বে দা‌ঁড়ি‌য়ে ছিলাম। কিন্তু বাস পাই‌নি। অটো‌রিকশাও যে‌তে চাচ্ছে না। কী কর‌বো হে‌ঁটেই চলেছি।

শাহবাগ থেকে মেলায় আসা বেসরকারি চাকরিজীবী মো. র‌কিব বলেন, আজ সময় পে‌য়ে‌ছি তাই মেলায় এ‌সে‌ছি। এতো ভিড় জান‌লে আসতাম না। গা‌ড়ি নেই। যেগু‌লো আস‌ছে তাও যাত্রীভ‌র্তি ওঠার সু‌যোগ নেই। তাই রিকশা নি‌য়ে‌ছি ফার্ম‌গেট যা‌বো। প‌রে বা‌সে উঠবো।


এ‌দি‌কে ছুটির দিন হওয়ায় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ক্রেতা দর্শণার্থীর ছি‌লো উপচেপড়া ভিড়। মেলার শেষ দশকে ছুটির দিনে সব বয়সী মানু‌ষের পদচারণায় মুখরিত মেলা প্রাঙ্গণ। দর্শণার্থীদের স্রোতে মেলায় যেন তিল ধারণের ঠাঁই ছি‌লো না।

উল্লেখ্য, ১ জানুয়ারি শুক্রবার মাস ব্যাপি ২১তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্ভোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। রফতানি উন্নয়ন ব্যুরো ও বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত এবারের মেলায় বাংলাদেশসহ মোট ২২টি দেশ অংশ নিয়েছে।


মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকে। মেলায় প্রাপ্তবয়স্কদের জন্য প্রবেশ মূল্য বা টিকিট মূল্য ৩০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য থাকছে ২০ টাকা।

এসআই/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।