সারদাকাণ্ডে জড়াল শতাব্দী


প্রকাশিত: ০১:৫৮ পিএম, ২৫ নভেম্বর ২০১৪

ভারতের কেন্দ্রীয় গুরুতর প্রতারণা তদন্ত সংস্থার (এসএফআইও) রিপোর্টে পাওয়া গেল এক চাঞ্চল্যকর তথ্য। সারদা গোষ্ঠীর বাড়বাড়ন্তে তৃণমূল সংসদ সদস্য ও অভিনেত্রী শতাব্দী রায়ের ভূমিকা ছিল।

সম্প্রতি পেশ করা এসএফআইও’র রিপোর্ট থেকে জানা গিয়েছে, এই তৃণমূল সংসদ সদস্য শুধু সারদার ব্র্যান্ড অ্যাম্বাসেডার ছিলেন না, তার পাশাপাশি অন্য সংস্থার কাছে সারদার ভালো দিকগুলি তুলে ধরার মতো গুরু দায়িত্ব দেওয়া হয়েছিল শতাব্দীকে।

ফলে সারদার বাড়বাড়ন্তে, তথা শাখা-প্রশাখা বিস্তারে শতাব্দী ঠিক কোন ভূমিকা নিয়েছিলেন, এবার তাই খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছেন কেন্দ্রীয় সংস্থার কর্মকর্তারা।

গত ৯ মে ভারতের পশ্চিমবঙ্গে ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পের কোটি কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ সারদা গোষ্ঠীর বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছিলেন সুপ্রিম কোর্ট। সেই সঙ্গে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে সব ধরনের সহযোগিতা করতেও রাজ্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।