গণতন্ত্র বাদ দিয়ে উন্নয়ন ক্ষণস্থায়ী


প্রকাশিত: ০৯:০৮ এএম, ২২ জানুয়ারি ২০১৬

সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে মাহবুবুর রহমান বলেছেন, গণতন্ত্র বাদ দিয়ে উন্নয়ন চুরাবালির মত তা ক্ষণস্থায়ী। অর্থনীতি থেকে শুরু করে সর্বস্থরে আজ চরম সংকট তৈরি হয়েছে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়া নাগরিক ফোরাম (জিনাফ) আয়োজিত বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮০তম জন্ম বার্ষিকী  উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি এস কে সিনহার বক্তব্যকে স্বাগত জানিয়ে তিনি বলেন, সাহস করে সত্য কথা বলার জন্য ধন্যবাদ। তার বক্তব্য সরকারকে নাড়িয়ে দেবে, ভূ-কম্পন শুরু হবে।

লে. জে মাহবুব বলেন, প্রধান বিচারপতির উদ্ধৃতি অনুযায়ী যে সংসদের উপর এ সরকার দাঁড়িয়ে আছে তা অবৈধ। তা এ উদ্বৃতি সরকারকে নাড়িয়ে দেবে, তাদের মধ্যে ভূ-কম্পন সৃষ্টি হবে।

দেশের সর্বস্থরের মানুষ এখন ভয়ানক সংকট ও নিরাপত্তাহীনতায় ভূগছে এমন দাবি করে সাবেক এ সেনা প্রধান বলেন, ১৬ কোটি মানুষ আজ অবরুদ্ধ, তারা গণতন্ত্রের স্বাদ হারিয়ে ফেলেছে।

সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের সমালোচনা করে তিনি বলেন, গণতন্ত্র বাদ দিয়ে উন্নয়ন চুরাবালির মত তা ক্ষণস্থায়ী। অর্থনীতি থেকে শুরু করে সর্বস্থরে আজ চরম সংকট তৈরি হয়েছে।

বিএনপির নেতাকর্মীদের উদ্যেশ্যে তিনি বলেন, জিয়ার চেতনা মনের মধ্যে থাকলে ভয়ের কিছু নেই। এই দলকে কেউ ভাঙতে পারবে না। এই দল ভেসে আসা দল নয়। কারণ জিয়া অমর, অক্ষয়।

আয়োজক সংগঠনের সভাপতি মিয়া মোহাম্মদ আনোয়ারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, বিএনপির প্রচার সম্পাদক জয়নাল আবদীন ফরুক, ঢাকা মহানগর বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাড. আব্দুস সালাম আজাদ, সাবেক সাংসদ হেলেন জেরিন খাঁন প্রমুখ।  

এমএম/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।