চালু হচ্ছে অনলাইনে গান শোনার অ্যাপস ‘এম-জ্যামস’


প্রকাশিত: ১১:২৬ এএম, ২১ জানুয়ারি ২০১৬

পূর্ব-দক্ষিণ এশিয়ায় ব্যাপক সফলতা পাওয়ার পর এবার বাংলাদেশে চালু হতে যাচ্ছে অনলাইনে গান শোনার অ্যাপস ‘এম-জ্যামস’। ইন্টারন্যাশনাল মিউজিক কন্টেন্ট বাংলাদেশি শ্রোতাদের কাছে পৌঁছে দেয়ার জন্য মোবি মিডিয়া মোবাইল কন্টেন্ট,  টেক কোম্পানি ও সনি রেকর্ড লেবেল একত্রিত হয়েছে।

মোবি মিডিয়া এবং এম-জ্যামস মোবাইল অ্যাপের এ উদ্যোগে অনলাইনে গান শোনার এক অত্যাধুনিক ও নতুন অভিজ্ঞতা অর্জন করতে যাচ্ছেন বাংলাদেশি শ্রোতারা। যেখানে সনি মিউজিক লাইব্রেরি ও ওয়ারনার মিউজিক থেকে শুনতে পারা যাবে লক্ষধিক দারুন সব গান।

সনি মিউজিক (ইন্ডিয়া ও মধ্য প্রাচ্য)-এর প্রেসিডেন্ট শ্রীধর শুভ্র মনিয়ম বলেন, “ডিজিটাল ব্যবসা-বাণিজ্যর জন্য মোবি মিডিয়া একটি বিশেষ সেবা বরাদ্দ রাখতে যাচ্ছে, যার ফলে অনলাইনে গান শোনা, আর্টিস্ট ইমেজ, মিউজিক ভিডিও, রিং ব্যাক টোন এবং গান ডাউনলোড  করা যাবে।”
 
ডিজিটাল ব্যবসা-বাণিজ্যে বাংলাদেশ একটি ক্রমবর্ধমান মার্কেট, যা দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। এম-জ্যামসের মত শক্তিশালী এবং সুদক্ষ অংশীদারের সঙ্গে একত্রিত হয়ে মার্কেটে বিশ্বমানের একটি সেবা চালু করতে যাচ্ছে বলে আশা করছে  সনি মিউজিক।

মোবি মিডিয়ার আঞ্চলিক প্রধান ক্যামেরন জ্যাকসান বলেন, “আমরা ব্যবসায়িক অংশীদার ও ভোক্তা উভয়ের জন্যই লাইসেন্সিং সমস্যার সমাধান করতে যাচ্ছি। এখন ব্যবসা বাণিজ্যে আন্তর্জাতিক মিউজিকের জন্য ডিজিটাল কমিউনিকেশনের সুযোগ থাকবে। তাছাড়া টেলিযোগাযোগ সেবার মাধ্যমে বাংলাদেশি মার্কেটে লাইসেন্স কন্টেন্টের সদ্ব্যবহার করা সম্ভব হবে।”

এখন থেকে বাংলাদেশে মানুষ এম-জ্যামস মিউজিক স্টোরের মাধ্যমে সহজেই আন্তর্জাতিক মিউজিক শুনতে অথবা কিনতে পারবেন বলেও জানান তিনি।

সনি মিউজিক : সনি মিউজিক কোম্পানি বিশ্বব্যাপী সুপরিচিত একটি মিউজিক রেকর্ড লেবেল কোম্পানি, যা দেশি আর্টিস্ট ও সুপারস্টারদের নিয়ে কাজ করছে। এ রেকর্ড লেবেল থেকে সব ধরনের গান বের হয়েছে। যেখানে মাইকেল জ্যাকসন, হুইটনি হুইস্টন, বব ডিলানসহ অনেক তারকা শিল্পীরা কাজ করছেন। এছাড়া, বলিউডের বিভিন্ন সিনেমার গানও বেরিয়েছে এ রেকর্ড লেবেল থেকে।

মোবি মিডিয়া : মোবি মিডিয়া প্রাইভেট লিমিটেড হচ্ছে একটি কোম্পানি, যা সিঙ্গাপুর, কম্বোডিয়া, ইন্ডিয়া ও বাংলাদেশসহ বিশ্বের ২৫টি দেশে টেলিকমিউনিকেশনের সঙ্গে জড়িত হবে বিভিন্ন সেবা প্রদান করে আসছে।

আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।