রানাসহ ১৮ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন


প্রকাশিত: ০৯:০৯ এএম, ১৫ জুলাই ২০১৪

অবৈধভাবে ভবন নির্মাণের অভিযোগে বহুল আলোচিত সাভারের রানা প্লাজার মালিক সোহেল রানা ও তার পরিবারের সদস্যসহ ১৮ জনের বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) দাখিলের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে মঙ্গলবার কমিশন এ চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে। মামলার বিচারিক কার্যক্রম পরিচালনার জন্য শিগগিরিই এ চার্জশিট আদালতে দাখিল করা হবে বলে জানা গেছে।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন- রানা প্লাজার মালিক সোহেল রানা, রানার বাবা আব্দুল খালেক, রানার মা মর্জিনা বেগম, সাভার পৌরসভার ৭ নং ওয়ার্ড কমিশনার হাজী মোহাম্মদ আলী, খুলনা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক (আর্কিটেকচার ডিসিপ্লিন) আর্কিটেষ্ট এটিএম মাসুদ রেজা, প্রকৌশলী সাজ্জাদ হোসাইন, সাভার পৌরসভার মেয়র মো. রেফাতউল্লাহ, সাভার পৌরসভার সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার রায়, নির্বাহী প্রকৌশলী রফিকুল ইসলাম, সাবেক সহকারী প্রকৌশলী মাহবুবুর রহমান, সাবেক উপ-সহকারী প্রকৌশলী রাকিবুল হাসান রাসেল, সাভার পৌরসভার সাবেক টাউন প্ল্যানার ফারজানা ইসলাম, লাইসেন্স পরিদর্শক মো. আব্দুল মোত্তালিব, পৌরসভার সাবেক সচিব মর্জিনা খান, সাবেক সচিব মো. আবুল বাশার, ফ্যান্টম এপারেলস লিমিটেডের চেয়ারম্যান মুহাম্মদ আমিনুল ইসলাম, নিউ ওয়েব বটমস লিমিটেডের এমডি বজলুস সামাদ ও ইথার টেক্স লিমিটেডের চেয়ারম্যান মো. আনিসুর রহমান।

দুদক সূত্র জানায়, অবৈধ ও নকশা বহির্ভুতভাবে অনুমোদিত ছয় তলা ভবনকে দশ তলা নির্মাণ করায় তাদের বিরুদ্ধে মামলা দায়েরর করেছিল দুদক। তবে সোহেল রানা মামলার এজাহারভুক্ত আসামি না হলেও তদন্তে তার সম্পৃক্ততা পাওয়ায় তাকে আসামি করা হয়েছে।

অভিযুক্তদের বিরুদ্ধে ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারায় এ চার্জশিট দাখিল করা হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।