পাকিস্তানের বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীদের হামলায় নিহত ১৫


প্রকাশিত: ০৬:৫৬ এএম, ২০ জানুয়ারি ২০১৬

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের বাচা খান বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীদের হামলায় ১৫ জন নিহত হয়েছে। বুধবার সকালে এ ঘটনা ঘটে। খবর ডন নিউজের।

পেশোয়ারের ডিআইজি সাঈদ ওয়াজির জানিয়েছেন এ তথ্য নিশ্চিত করেছেন। ডিআইজি সাঈদ ওয়াজীর বলেছেন,  নিহত ১৫ জনের মধ্যে ২ জন হামলাকারী রয়েছে।
 
Pakistan

ডিআইজি বলেন, কতজন বন্দুকধারী হামলা চালিয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি। তবে পুলিশ ঘটনাস্থলে গেছে এবং হামলাকারীদের সঙ্গে গোলাগুলি এখনো চলছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

ইধি নামের একটি সংগঠন জানিয়েছে, বন্দুকধারীদের হামলায় এ পর্যন্ত ১৫ জন নিহত হয়েছে। এর মধ্যে একজন পদার্থ বিজ্ঞানের শিক্ষক ড. হামিদ ও দুই শিক্ষার্থী রয়েছে। এছাড়া বাকিদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

Pakistan

পাকিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশন পিটিভি জানিয়েছে, বুধবার সকালে কয়েকজন বন্দুকধারী বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করে গুলি ছুড়তে শুরু করে। হামলার পর নিরাপত্তা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য ঘটনাস্থলে পৌছায়। এর পরই বন্দুকধারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর ব্যাপক গোলাগুলি শুরু হয়।

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার চারসাদ্দা শহরে অবস্থিত বাচা খান বিশ্ববিদ্যালয়ে প্রায় ৩ হাজার শিক্ষার্থী রয়েছে। এটি পেশোয়ার থেকে ৫০ কিলোমিটার দূরে চরসাদ্দা এলাকায় অবস্থিত।

Pakistan

সম্প্রতি খাইবার পাখতুনখোয়া অঞ্চলে পাকিস্তানি নিরাপত্তা বাহিনী ব্যাপক অভিযান চালিয়ে তালিকাভুক্ত চার জঙ্গিকে আটক করে। এর প্রতিবাদে এ হামলা হয়ে থাকতে পারে বলে দেশটির নিরাপত্তা বাহিনীর ধারণা।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৬ ডিসেম্বর তালেবান জঙ্গিরা পেশোয়ারের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহরে সেনাবাহিনী পরিচালিত একটি স্কুলে হামলা চালায়। হামলায় ১৩৩ ছাত্রসহ ১৫০ জনেরও বেশি মানুষ নিহত হন। এই হামলার সঙ্গে সরাসরি জড়িত সাত বন্দুকধারীর সবাই সেনাবাহিনীর সঙ্গে লড়াইয়ে নিহত হন।

জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।