পাকিস্তানে বিশ্ববিদ্যালয়ে গোলাগুলি চলছে


প্রকাশিত: ০৬:০৫ এএম, ২০ জানুয়ারি ২০১৬

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের একটি বিশ্ববিদ্যালয়ে বুধবার বন্দুকধারীরা হামলা চালিয়েছে। সেখানে বন্দুকধারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর ব্যাপক সংঘর্ষ ও গোলাগুলি চলছে। খবর এএফপি, রয়টার্স ও বিবিসির।

শিক্ষাপ্রতিষ্ঠানটির নাম বাচা খান বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ে প্রায় ৩ হাজার শিক্ষার্থী রয়েছে। এটি পেশোয়ার থেকে ৫০ কিলোমিটার দূরে চরসাদ্দা এলাকায় অবস্থিত।

পাকিস্তানের একজন পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, বন্দুকধারীর পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের চরসাদ্দায় একটি বিশ্ববিদ্যালয় আক্রমণ করেছে। এ সময় দুইটি বিস্ফোরণের শব্দ শোনা যায়। পুলিশের সঙ্গে বন্দুকধারীদের সংঘর্ষে অন্তত দুই আহত হয়েছে।

নিউজ চ্যানেল জিও টিভি জানিয়েছে, স্থানীয় সময় সকাল ৯টা ৩০ মিনিঠে বন্দুকধারীরা বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করে। পুলিশ কর্মচারী ও ছাত্রদের নিরাপদ স্থানে সরিয়ে নিচ্ছে। এছাড়া পুরো ক্যাম্পাস ঘিরে রেখেছে পুলিশ।

পাকিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশন পিটিভি জানিয়েছে, বুধবার সকালে তিনজন বন্দুকধারী বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করে গুলি ছুড়তে শুরু করে। হামলার পর নিরাপত্তা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য ঘটনাস্থলে পৌঁছায়। এরপরই বন্দুকধারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর ব্যাপক গোলাগুলি শুরু হয়।

রেসক্যু ১১২২ নামের একটি সংগঠন জানিয়েছে, এ পর্যন্ত গোলাগুলিতে আহত পাঁচজনকে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সম্প্রতি খাইবার পাখতুনখোয়া অঞ্চলে পাকিস্তানি নিরাপত্তা বাহিনী ব্যাপক অভিযান চালিয়ে তালিকাভুক্ত চার জঙ্গিকে আটক করে। এর প্রতিবাদে এ হামলা হয়ে থাকতে পারে বলে দেশটির নিরাপত্তা বাহিনীর ধারণা।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৬ ডিসেম্বর তালেবান জঙ্গিরা পেশোয়ারের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহরে সেনাবাহিনী পরিচালিত একটি স্কুলে হামলা চালায়। হামলায় ১৩৩ ছাত্রসহ ১৫০ জনেরও বেশি মানুষ নিহত হন। এই হামলার সঙ্গে সরাসরি জড়িত সাত বন্দুকধারীর সবাই সেনাবাহিনীর সঙ্গে লড়াইয়ে নিহত হন।

জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।