মার্কিন প্রতিরক্ষামন্ত্রী চাক হেগেলের পদত্যাগ


প্রকাশিত: ০৩:২৯ এএম, ২৫ নভেম্বর ২০১৪

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী ও রিপাবলিকান নেতা চাক হেগেল পদত্যাগ করেছেন। সোমবার ঊর্ধ্বতন এক মার্কিন কর্মকর্তা চাক হেগেলের পদত্যাগের কথা নিশ্চিত করেছেন বলে খবর প্রকাশ করেছে সিএনএন।

খবরে বলা হয়েছে, বিভিন্ন সূত্র থেকে তারা জানতে পেরেছেন, প্রেসিডেন্ট ওবামার চাপের মুখে তিনি পদত্যাগ করেছেন। যদিও হোয়াইট হাউজের তরফ থেকে জানানো হয়েছে গত কয়েক সপ্তাহের আলোচনার পর প্রেসিডেন্ট ওবামা ও চাক হেগেল সম্মিলিতভাবেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

`দৃষ্টিভঙ্গিতে পরিবর্তন ও কাজে ভিন্নতা` আনার জন্য প্রতিরক্ষা মন্ত্রী পদত্যাগ করেছেন বলে জানানো হয়েছে। দুইজনের মতপার্থক্যের প্রতিবাদ হিসেবে এই পদত্যাগ এমন সম্ভাবনার কথা নাকচ করে দিয়েছে হোয়াইট হাউজ।

ওবামা নিজেই এই ঘোষণা দেবেন বলেও জানানো হয় হোয়াইট হাউজের তরফ থেকে। তবে নতুন প্রতিরক্ষামন্ত্রী কে হবেন এ বিষয়ে এখনো মুখ খুলেনি হোয়াইট হাউজ।

২০১৩ সালের ফেব্রুয়ারি থেকে তিনি প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব পালন করছিলেন। তিনিই সর্বশেষ রিপাবলিকান নেতা ছিলেন যিনি ওবামার মন্ত্রিসভায় দায়িত্ব পালন করছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।