জুতার আকৃতিতে চার্চ!


প্রকাশিত: ০৭:২৫ এএম, ১৭ জানুয়ারি ২০১৬

তাইওয়ানে কাঁচ দিয়ে তৈরি করা হয়েছে মেয়েদের হাইহিল জুতার আকৃতির এক বিশাল চার্চ। ১৬ মিটার উঁচু এই গির্জা তৈরিতে খরচ হয়েছে প্রায় পাঁচ লাখ মার্কিন ডলার। আগামী ৮ ফেব্রুয়ারি এ চার্চটি উদ্বোধন করা হবে। খবর বিবিসির।

তাইওয়ানের দক্ষিণ পূর্বাঞ্চলীয় এলাকার স্থানীয় সরকার এ চার্চটি নির্মাণের উদ্যোগ নেয়। স্থানীয় কর্মকর্তা প্যান সুই পিং জানান, চার্চটি নিয়মিত প্রার্থনার জন্য ব্যবহার করা হবে না। তবে বিয়ের অনুষ্ঠান, বিয়ের আগে দম্পতিদের ছবি তোলাসহ বিভিন্ন কাজে এটি ব্যবহার করা যাবে।

shoe-church
তিনি বলেন, আমরা চেয়েছি এটিকে একটি রোম্যান্টিক জায়গা হিসেবে গড়ে তুলতে।

তবে মেয়েদের জুতার আদলে এই চার্চ নির্মাণের পেছনে রয়েছে স্থানীয় এক তরুণীর করুণ জীবন কাহিনী। ১৯৬০ সালে ওই এলাকার এক দরিদ্র তরুণী ওয়াং ‘ব্ল্যাকফুট’ রোগে আক্রান্ত হয়। তখন তার দুই পা কেটে ফেলতে হয়। এর ফলে তার বিয়ের অনুষ্ঠান বাতিল হয়ে যায়। মেয়েটিকে এরপর তার সারা জীবন অবিবাহিত অবস্থায় কাটাতে হয়। স্থানীয় এক চার্চে মেয়েটি কাজ করতো। হাই হিল আকৃতির এই চার্চ সেই মেয়ের স্মরণে তৈরি করা হয়েছে।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।