ইবোলা মোকাবিলায় স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দিবে ইকোওয়াস


প্রকাশিত: ০৮:৪৯ এএম, ২৪ নভেম্বর ২০১৪

গিনি, লাইবেরিয়া ও সিয়েরা লিওনে মারাত্মকভাবে ছড়িয়ে পড়া প্রাণঘাতী রোগ ইবোলা ভাইরাস মোকাবিলায় ১৫০ স্বাস্থ্যকর্মীকে প্রশিক্ষণ দিবে পশ্চিম আফ্রিকার আঞ্চলিক জোট ইকোওয়াস। রোববার ইকোনোমিক কমিউনিটি অব ওয়েস্ট আফ্রিকান স্টেট (ইকোওয়াস) এ কথা জানিয়েছে। -খবর এএফপি`র

ইকোওয়াস এক বিবৃতিতে জানায়, ‘গিনি, লাইবেরিয়া ও সিয়েরা লিওনে মোতায়েনের আগে ইকোওয়াসের ছয়টি সদস্য রাষ্ট্রের স্বাস্থ্যকর্মীদের আক্রায় এই প্রশিক্ষণ দেয়া হবে। ইবোলা প্রাদুর্ভাব দেখা দেয়া অঞ্চলটির এ তিনটি দেশে রোগটির সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ইবোলা ভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমিত হওয়া দেশ তিনটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে কাজ শুরু করার আগে বেনিন, নাইজার, আইভরিকোস্ট, ঘানা, নাইজেরিয়া ও মালির এই স্বাস্থ্যকর্মীদের সোমবার থেকে ৫ দিনের প্রশিক্ষণ দেয়া হবে।

গিনি, লাইবেরিয়া ও সিয়েরা লিওনে ইবোলার সবচেয়ে বেশি বিস্তার ঘটেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে এই রোগে ৫ হাজার ৪০০ জনের বেশি লোক মারা গেছে এবং আরো ১৫ হাজারের বেশি লোক আক্রান্ত হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।