শিক্ষকদের আন্দোলন বন্ধে রিট


প্রকাশিত: ০৭:০৫ এএম, ১৭ জানুয়ারি ২০১৬

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কর্মরিবতিতে যাওয়ার ঘোষণাকে অবৈধ ঘোষণা করে আন্দোলন স্থগিত করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেছেন এক আইনজীবী। রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ এই রিট আবেদন করেছেন।

অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ নিজেই সাংবাদিকদের বিষয়টি অবহিত করে জানান, আগামীকাল (সোমবার) এই রিট আবেদনের উপর হাইকার্টের বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেনের দ্বৈত বেঞ্চে শুনানি হতে পারে।

রিট আবেদনে বলা হয়েছে, পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের চলমান আন্দোলনের ফলে শিক্ষাঙ্গনে স্থবিরতা সৃষ্টি হয়েছে। শিক্ষকরা ক্লাস না নেয়ায় শিক্ষার্থীরা অপূরণীয় ক্ষতির সম্মুখীন হচ্ছে, তৈরি হচ্ছে সেশনজট।

রিটে কেবিনেট সচিব, স্বরাষ্ট্র সচিব, অর্থ সচিব, শিক্ষা সচিব, ঢাকা ইউনির্ভাসিটির ভিসি, বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশন (ইউজিসির) চেয়াম্যান, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), শিক্ষক সমিতির সভাপতি ও সেক্রেটারীকে বিবাদী করা হয়েছে।

ইউনুছ আলী আকন্দ জানান, রিটে ২৪ ঘণ্টার মধ্যে সংশ্লিষ্ট শিক্ষকদেরকে শ্রেণি কক্ষে ফিরে গিয়ে ছাত্র-ছাত্রীদেরকে পাঠদান করার নির্দেশনা চাওয়া হয়েছে।

এফএইচ/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।