আখেরি মোনাজাতে মুসলিম উম্মার শান্তি সমৃদ্ধি কামনা


প্রকাশিত: ০৫:৩৬ এএম, ১৭ জানুয়ারি ২০১৬

মুসলিম উম্মার শান্তি সমৃদ্ধি কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত। এর আগে রোববার সকাল ১১টা ৪ মিনিটে শুরু হয় মুসলমানদের হজের পর দ্বিতীয় সর্বোচ্চ জমায়েতে আখেরি মোনাজাত। মোনাজাত পরিচালনা করছেন ভারতের মাওলানা মো. সাদ।

Gagipur

এদিকে আখেরি মোনাজাতে শরিক হতে মূল প্যান্ডেলের বাহিরে মহাসড়ক থেকে শুরু করে অলিগলিসহ সব সড়কে, বাসার ছাদে অবস্থান নেন ধর্মপ্রাণ মুসল্লিরা। ফজরের নামাজ পড়েই মুসল্লিদের অনেকেই রওনা হন ইজতেমা ময়দানের দিকে। তবে যান চলাচল সীমিত করায় অধিকাংশ মুসল্লিকেই ইজতেমা ময়দানে আসতে হয়েছে পায়ে হেঁটে।

Gagipur

উত্তরা ৫নং সেক্টর থেকে শুরু করে আব্দুল্লাহপুর, টঙ্গীর প্রধান সড়কে লাখো মুসল্লির ভিড়। আব্দুল্লাহপুর থেকে শুরু করে ইজতেমা ময়দান পর্যন্ত তিল পরিমাণ ফাঁকা জায়গা নেই। মুসল্লিরা যে যেখানে পেরেছে বসে পড়েছে আখেরি মোনাজাতে অংশ নিতে। মুসল্লিরা ঢাকা ময়মনসিংহ বিশ্ব রোডের আব্দুল্লারপুর থকে টঙ্গী ছাড়িয়ে প্রায় দুই কিলোমিটার রাস্তায় বসে অংশ নিয়েছেন মোনাজাতে।

জেইউ/আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।