নিম্নমানের কাগজের বই : সংশ্লিষ্টদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি


প্রকাশিত: ০৬:৩৭ এএম, ১৬ জানুয়ারি ২০১৬

নিম্নমানের কাগজ, অস্পষ্ট ছাপানো এবং খারাপ বাঁধাইয়ের বই ছাপানোর সঙ্গে যুক্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে এ দাবি জানানো হয়।

সমাবেশ বক্তারা বলেন, বছরের শুরুতে বই বিতরণের বাহবা নিতে সরকার যতটা তৎপর ছিল, বইয়ের কাগজের মান ছাপানো এবং বাঁধাইয়ে কোন মনোযোগ ছিল না, সেটাই প্রমানিত হলো। আবার এখন পর্যন্ত যে সকল ব্যক্তি বা প্রতিষ্ঠান এই দুর্নীতির সাথে যুক্ত তাদের বিরুদ্ধেও কার্যকর কোন ব্যবস্থা না নেওয়ায় আমরা বিস্মিত।

নেতৃবৃন্দ ঢাকা মহানগরীতে বিভিন্ন স্কুলে ভর্তি ফি, টিউশন ফি প্রায় দ্বিগুন বৃদ্ধিসহ অন্যান্য সকল ফি প্রত্যাহারে দাবিও জানান।

আন্দোলনরত অভিভাবক-শিক্ষার্থীদের সাথে সংহতিও জানান তারা। নেতৃবৃন্দ এই বর্ধিত ফি আদায় বন্ধে দ্রুত কার্যকর ব্যবস্থা নিতে শিক্ষা মন্ত্রণালয়ের হস্তক্ষেপ প্রত্যাশা করেন।

বার কাউন্সিল ভবনের সামনে স্কুলে যাওয়ার সময় চলন্ত বাসের ধাক্কায় সেগুনবাগিচা বেগম রহিমা আদর্শ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী সাবিহা আক্তার সোনালীর মৃত্যুতে  সংগঠনের নেতৃবৃন্দ তীব্র ক্ষোভ ও প্রতিবাদ জানিয়ে, সোনালীর মৃত্যুর জন্য দায়ীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি জনার্দন দত্ত নান্টুর সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক ইমরান হাবিব রুমন, দফতর সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স, অর্থ সম্পাদক ও নগর শাখার সভাপতি রুখসানা আফরোজ আশা প্রমুখ।

এএস/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।