‘প্রতিটি রাজনৈতিক দলই মাদকের সঙ্গে জড়িত’


প্রকাশিত: ০৭:০৬ পিএম, ১৫ জানুয়ারি ২০১৬

মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক মো. আমির হোসেন বলেছেন, দেশের প্রতিটি রাজনৈতিক দলই আজকে মাদকের সঙ্গে জড়িত। বতর্মানে দেশের ৭০ লাখ মানুষ তথা যুব সমাজ আজ মাদক নিচ্ছে। এই মাদকের ভয়াবহতা থেকে দূর করতে হলে, দেশকে মাদকের হাত রক্ষা করতে হলে প্রতিটি রাজনৈতিক দলের শক্ত কমিটমেন্ট প্রয়োজন।

শুক্রবার বিকেলে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার পাঁচৈই গ্রামে একুশে স্কুল মাঠে মাদকবিরোধী এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমির হোসেন বলেন, মাদক আসছে ভারত ও মিয়ানমার থেকে। এসব মাদক শুধু পুলিশ, বিজিবি, র্যাব বা প্রশাসন দিয়ে নিয়ন্ত্রণ করা যাবে না। এ জন্য সব স্তরের লোকজন ও রাজনৈতিক নেতৃবৃন্দকে এসব মাদক বিক্রেতাদের ও সেবনকারীদের পরিহার করতে হবে।

মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের উপ-পরিচালক মানজুরুল ইসলাম বলেন, আগে এ দেশের যুব সমাজ হিরোইন সেবন করতো। পরবর্তীতে ফেনসিডিল সেবন শুরু করে। বর্তমানে দেশে প্রতিদিন ৩০ লাখ মানুষ ইয়াবা সেবন করে। মাদক বিক্রেতাদের টার্গেট হিসাবে দেশের ইংলিশ মিডিয়াম স্কুল ও প্রাইভেট ইউনিভার্সিটির শিক্ষার্থীদের নিয়েছে।  

মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের পরিচালক নাজমুল আহসান মজুমদারের সভাপতিত্বে ও অধ্যাপক আলমগীর বাহারের পরিচালনায় এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান, হাজীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনুর রশিদ মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মুরশিদুল ইসলাম, হাজীগঞ্জের সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল হানিফ, মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের উপ-পরিচালক মানজুরুল ইসলাম,এলজিইডি নির্বাহী প্রকৌশলী জিএম মজিবুর রহমান,একুশে গালস স্কুলের প্রধান শিক্ষক সিরাজুল হক প্রমুখ।

ইকরাম চৌধুরী/জেডএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।