ট্রাইব্যুনালে মোবারক


প্রকাশিত: ০৩:৫৯ এএম, ২৪ নভেম্বর ২০১৪

মানবতাবিরোধী অপরাধের মামলার আসামি ব্রাহ্মণবাড়িয়ার বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা মোবারক হোসেনকে ট্রাইব্যুনালে আনা হয়েছে। সোমবার সকাল ৯টা ২০ মিনিটে কেন্দ্রীয় কারাগার থেকে প্রিজন ভ্যানে করে তাকে ট্রাইব্যুনালে আনা হয়। মোবারককে ট্রাইব্যুনালের হাজতখানায় রাখা হয়েছে।

মানবতাবিরোধী অপরাধের মামলায় মোবারক হোসেনের বিরুদ্ধে সোমবার রায় ঘোষণা করবেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১। টাইব্যুনাল-১ এর চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ এ রায় ঘোষণা করবেন।

গত ২ জুন  উভয় পক্ষের চূড়ান্ত যুক্তি উপস্থাপন শেষে মামলাটি রায়ের জন্য অপেক্ষামাণ রাখা হয়। ওই দিন আদালতে  মোবারকের পক্ষে চূড়ান্ত যুক্তি উপস্থাপন করেন অ্যাডভোকেট তাজুল ইসলাম। রাষ্ট্রপক্ষে যুক্তি উপস্থাপন করেন প্রসিকিউটর শাহিদুর রহমান।

এর আগে ১৯ মে প্রসিকিউটর সাহিদুর রহমান আসামি মোবারকের বিরুদ্ধে পাঁচটি অভিযোগের বিষয়ে যুক্তি উপস্থাপন করে শেষ করেন। এ মামলায় আসামি মোবারক হোসেন নিজে ও তার বড় ছেলে মোহাম্মদ আসাদ উদ্দিন সাফাই সাক্ষী হিসেবে সাক্ষ্য দেন। গত বছরের ২০ মে মোবারক হোসেনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।