১৬০ কোটি ডলারের লটারি বিজয়ী তিনজন


প্রকাশিত: ১২:২০ পিএম, ১৪ জানুয়ারি ২০১৬

যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় লটারিতে এ বছর তিনজন বিজয়ী হয়েছেন। তবে বিজয়ী ওই তিনজনের নাম প্রকাশ করেনি কর্তৃপক্ষ। কর্মকর্তারা জানান, একশ ৬০ কোটি ডলার মূল্যের (বাংলাদেশি ১২শ কোটি টাকা) সমপরিমাণের রেকর্ড এই পাওয়ার বল জ্যাকপটের ড্র নাম্বারের তিনটি টিকেট বিক্রি হয়েছে। খবর বিবিসির।

দেশটির অ্যাঞ্জেলস, টেনেসি ও ফ্লোরিডা অঙ্গরাজ্যে ওই টিকেট তিনটি বিক্রি হয়েছে। যুক্তরাষ্ট্রে এর আগে এত বড় অংকের কোনো লটারি হয়নি। ড্র`র আগে লটারি বিক্রির দোকানগুলোয় ছিল ক্রেতাদের লম্বা লাইন।

আমেরিকায় এর আগের বড় লটারিটি ছিল ৬৫৬ মিলিয়ন ডলারের। সেটির বিজয়ীও ছিলেন তিনজন। বিজয়ীরা চাইলে এই অর্থ ২৯ বছর ধরে বাৎসরিক ভিত্তিতে নিতে পারবেন অথবা এককালীনও নেয়া যাবে।

গত ৭ নভেম্বর থেকে চার কোটি ডলার মূল্যমানের এ লটারি শুরু হলেও এর মধ্যে ২০টির মতো ড্র অনুষ্ঠিত হয়। কিন্তু এর কোনোটিতে বিজয়ীকে পাওয়া যায়নি। ফলে বুধবার ফের ড্র অনুষ্ঠিত হয়। টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত ওই অনুষ্ঠানটি দেখেছে লাখ লাখ মানুষ।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।