নেইমারকে আদালতে তলব


প্রকাশিত: ০৬:২৮ এএম, ১৪ জানুয়ারি ২০১৬

প্রতারণা করার অভিযোগে ব্রাজিলীয় ফুটবল তারকা নেইমারকে তলব করেছে স্পেনের একটি আদালত। আগামী ২ ফেব্রুয়ারি আদালতে উপস্থিত হয়ে নিজের স্বপক্ষে প্রমাণাদি উপস্থাপনের নির্দেশ দিয়েছে আদালতটি। সান্তোস থেকে ২০১৩ সালে ৫৭ দশমিক ১ মিলিয়ন ইউরো খরচায় নেইমারকে কেনে বার্সেলোনা। কিন্তু গত বছর এ ট্রান্সফারের বিপক্ষে জালিয়াতির অভিযোগে মামলা দায়ের করে ব্রাজিলের বিনিয়োগ প্রতিষ্ঠান ডিআইএস। বার্সা ও সান্তোস ট্রান্সফার ফির মূল অঙ্কটা গোপন করে তাদের কম অর্থ দিয়েছে বলে আদালতে অভিযোগ করে ডিআইএস।

বুধবার আদালতের দেয়া নির্দেশনায় শুধু নেইমার নন, তার মা-বাবা, বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তেমোউ, ক্লাবটির সাবেক সভাপতি স্যান্দ্রো রসেল এবং নেইমারের সান্তোসে থাকাকালীন ক্লাবটির দুই পরিচালককেও নথিপত্রসহ তলব করেন স্প্যানিশ আদালত। তাদের পাশাপাশি বার্সেলোনা ও সান্তোসকেও ট্রান্সফার-সম্পর্কিত শুনানিতে অংশ নেয়ার নির্দেশ জারি করা হয়। ১ ফেব্রুয়ারি প্রতিনিধির মাধ্যমে স্প্যানিশ আদালতে হাজির হতে হবে সান্তোসকে। বার্সার হাজিরা দেয়ার তারিখ ৯ ফেব্রুয়ারি। বুধবার এসব নির্দেশ জারি করেন স্প্যানিশ ন্যাশনাল কোর্ট।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।