জাকার্তায় দফায় দফায় বোমা বিস্ফোরণে নিহত ৬


প্রকাশিত: ০৫:৫৫ এএম, ১৪ জানুয়ারি ২০১৬

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় একটি শপিং মলের বাইরে কয়েক দফা বোমা বিস্ফোরণে কমপক্ষে ছয়জন নিহত হয়েছে। এদের মধ্যে তিন পুলিশ সদস্য ও তিন হামলাকারী রয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে সারিনাহ শপিংমলের বাইরে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। খবর দ্য গার্ডিয়ান ও বিবিসি।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, সারিনাহ শপিংমলের বাইরে দফায় দফায় অন্তত সাতটি বিস্ফোরণ হয়েছে। হামলাকারীদের সঙ্গে আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যদের মধ্যে এখনো গোলাগুলি চলছে। এ ঘটনায় এখন পর্যন্ত ছয়জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

এছাড়া প্রত্যক্ষদর্শীরা রাস্তায় অনেক মানুষকে পড়ে থাকতে দেখেছেন। প্রেসিডেন্ট প্যালেসের কাছে ওই শপিং মলের পাশে জাতিসংঘের অফিস রয়েছে। জাতিসংঘ কর্মকর্তা জেরেমি ডগলাস জানান, দূতাবাস থেকে দেড়শ মিটার দূরে বিস্ফোরণে তাদের এক কর্মকর্তা আহত হয়েছেন।

তবে হামলার পেছনে কারা জড়িত সেবিষয়ে কোনো তথ্য জানাতে পারেনি পুলিশ। দেশটির জাতীয় পুলিশের মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে বলেন, আরো বিস্ফোরণের আশঙ্কায় স্থানীয়দের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে।

স্থানীয় একটি ব্যাংকের নিরাপত্তা প্রহরী ত্রি সেরানতো বার্তা সংস্থা এপিকে বলেন, শপিংমলের বাইরে একটি ক্যাফেতে তিনি পাঁচ হামলাকারীকে ঢুকতে দেখেছেন। এদের মধ্যে তিনজন আত্মঘাতী ছিল; যারা ওই ক্যাফেতে নিজেদের উড়িয়ে দিয়েছে। এছাড়া আরো দুই হামলাকারী একটি পুলিশ পোস্টে ঢুকে পড়েছে। পরে সেখান থেকে গোলাগুলির শব্দ শুনতে পান তিনি। তবে অসমর্থিত একটি সূত্রের বরাত দিয়ে গার্ডিয়ান বলছে, শপিং মলের বাইরে অন্তত ১৪ জনের একটি হামলাকারী দল অংশ নিয়েছে।

দেশটির পুলিশের মুখপাত্র অ্যান্ট চার্লিয়ন বলেন, আমরা এর আগে ইসলামিক স্টেটের (আইএস) কাছ থেকে হামলার হুমকি পেয়েছি। তবে কারা এ হামলায় জড়িত তা এখনো নিশ্চিত নয় পুলিশ।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।