কিশোরগঞ্জে কৃষকরা বিনামূল্যে পেলেন ধানের চারা রোপণের যন্ত্র


প্রকাশিত: ০৩:২৯ পিএম, ১৩ জানুয়ারি ২০১৬

কৃষি প্রযুক্তিতে লেগেছে বিজ্ঞানের ছোঁয়া। জমি চাষে সনাতন পদ্ধতির লাঙ্গল-জোয়ালের জায়গা দখল করে নিয়েছে কলের লাঙ্গল। তেমনি জমিতে ধানের চারা রোপণেও এসেছে আধুনিক প্রযুক্তি।

কৃষি প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে কিশোরগঞ্জের দানাপাটুলি এলাকার কৃষকদের মধ্যে বিনামূল্যে রাইস ট্রান্সপ্ল্যান্টার দেয়া হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদফতরের খামার যান্ত্রিকীকরনের মাধ্যমে ফসল বৃদ্ধি প্রকল্পের আওতায় ওই এলাকার কৃষকদের মধ্যে একটি ধানের চারা রোপণ যন্ত্র বিতরণ করা হয়।

এ উপলক্ষে মঙ্গলবার বিকেলে স্থানীয় কালিয়াকান্দি তাহেরউদ্দীন আনোয়ারী উচ্চ বিদ্যালয়ের সামনে রাইস ট্রান্সপ্ল্যান্টারের মাধ্যমে ধানের চারা রোপণ বিষয়ে কৃষকদের উদ্বুদ্ধ করতে মাঠ দিবসের আয়োজন করা হয়।

কিশোরগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ বিভাগ আয়োজিত এ মাঠ দিবসে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা আক্তার ও দানাপাটুলি ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান এ বি এম জালাল উদ্দিন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা নাছিরুজ্জামান সুমন ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা সাবিহা সুলতানা।

এর আগে কালিয়াকান্দা বড় হাওরে কৃষক হেলাল উদ্দিনের জমিতে এ যন্ত্রের সাহায্যে ধানের চারা রোপণ করা হয়। এসময় এলাকার অসংখ্য কৃষক উপস্থিত ছিলেন।

নূর মোহাম্মদ/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।