যশোরে কৃতি শিক্ষার্থীরা পেল সংবর্ধনা ও অনুদান


প্রকাশিত: ০৩:০২ পিএম, ১৩ জানুয়ারি ২০১৬

যশোরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে এক হাজার ৭৭৭ জন শিক্ষার্থীকে বোর্ড ফি ও অনুদান প্রদান করা হয়েছে। বুধবার দুপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশনের উদ্যোগে জেলা শিল্পকলা মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে জাগরণী চক্রের যশোর জোনের আওতায় এক হাজার ৫৫৬ জন শিক্ষার্থীকে ২১ লাখ ৭ হাজার ২০ টাকা বোর্ড ফি এবং ২২১ জন শিক্ষার্থীকে ১১ লাখ ৫ হাজার টাকা অনুদান দেয়া হয়েছে।

জাগরণী চক্র ফাউন্ডেশনের চেয়ারপারসন জন এস বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আসাদুল হক ও বিশেষ অতিথি জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক কোহিনূর আখতার। স্বাগত বক্তব্য রাখেন সংস্থার উপ-পরিচালক (অপারেশনস) গাজী সালাহউদ্দিন আহমেদ ও শুভেচ্ছা বক্তব্য রাখেন শিক্ষার্থী মাহমুদা রহমান এবং অভিভাবক ফাতেমা বেগম।

জাগরণী চক্রের জনসংযোগ কর্মকর্তা হাসিব নেওয়াজ জানান, আর্থিক অনটনের কারণে যাতে দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের শিক্ষা জীবন ব্যাহত না হয় সে জন্য বেসরকারি উন্নয়ন সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশন প্রতিবছর তার ক্ষুদ্রঋণ কর্মসূচির উপকারভোগীর সন্তানদের এসএসসি পরীক্ষার বোর্ড ফি দিয়ে আসছে। তাদের মধ্যে যারা জিপিএ-৫ পায় তাদের কলেজে ভর্তি, বই কেনা ও এক বছরের বেতন বাবদ সংস্থার নিজস্ব তহবিল থেকে প্রত্যেককে এককালীন পাঁচ হাজার টাকা করে অনুদান দেয়া হয়।

তিনি আরও জানান, এ বছর জাগরণী চক্রের কর্ম এলাকার মোট ৯ হাজার ৯৪৭ জন শিক্ষার্থী সংস্থা থেকে এক কোটি ৩৫ লাখ ২৪ হাজার ৯৪ টাকা বোর্ড ফি এবং এক হাজার ৪৭১ জন শিক্ষার্থী ৭৩ লাখ ৫৫ হাজার টাকা অনুদান পেয়েছেন। ২০০২ সাল থেকে জাগরণী চক্র ফাউন্ডেশন তার উপকারভোগীর সন্তানদের এই সহায়তা দিয়ে আসছে।

মিলন রহমান/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।