জ্যাকবের মৃত্যুতে সেক্টর কমান্ডারস ফোরামের শোক


প্রকাশিত: ০২:০৯ পিএম, ১৩ জানুয়ারি ২০১৬

বাংলাদেশের মুক্তিযুদ্ধের অকৃতিম বন্ধু জেনারেল জেএফআর জ্যাকবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছে সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ’ ৭১।

বুধবার ফোরামের চেয়ারম্যান মেজর জেনারেল কে এম সফিউল্লাহ, বীর উত্তম ও মহাসচিব হারুন হাবীব এক বিবৃতিতে বলেন, ভারতীয় মিত্র বাহিনীর এই চৌকশ জেনারেল ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে যে ভূমিকা রেখেছেন, তা আমাদের ইতিহাসের অমোচনীয় অধ্যায়।

তারা বলেন, ৯ মাসের যুদ্ধ শেষে পাকিস্তান হানাদার বাহিনীর ঐতিহাসিক আত্মসমর্পণে অন্যতম প্রধান ভূমিকা রাখেন এই ভারতীয় জেনারেল। তিনি নিজ হাতে পাকিস্তান বাহিনীর আত্মসমর্পণের দলিলের খসড়া রচনা করেন। তার প্রণীত যুদ্ধ কৌশলের ফলে স্বল্পতম সময়ে বাংলাদেশ ও ভারতের যৌথ বাহিনীর কাছে ৯৩ হাজার পাকিস্তানি সৈন্য আত্মসমর্পণ করতে বাধ্য হয়।

সেক্টর কমান্ডারস্ ফোরাম এই ভারতীয় জেনারেলের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানায় এবং বাংলাদেশের স্বাধীনতার এই অকৃত্তিম বন্ধুর আত্মার শান্তি কামনা করেছে।

একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।