শ্রীলংকাকে হারিয়ে দিল নেপাল


প্রকাশিত: ০১:৩৭ পিএম, ১৩ জানুয়ারি ২০১৬

প্রথম ম্যাচেই শক্তিশালি মালয়েশিয়াকে গোলশূণ্য ড্র করে ঠেকিয়ে দিয়েছিল নেপাল। নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে শ্রীলংকাকে হারাল তারা ১-০ গোলে। ফলে, দুই ম্যাচ থেকে চার পয়েন্ট নিয়ে সেমিফাইনালে ওঠার সম্ভাবনা টিকিয়ে রাখল হিমালয়ের দেশটি। শেষ ম্যাচ ১৫ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায় স্বাগতিক বাংলাদেশ জাতীয় দলের বিপক্ষে অনুষ্ঠিত হবে। অপরদিকে টানা দুই ম্যাচে হেরে টুর্নামেন্ট থেকেই বিদায় ঘণ্টা বেজে গেছে শ্রীলংকার।

ম্যাচের শুরু থেকেই নেপালের আধিপত্য। শুরুতেই গোল পেয়ে যায় নেপালিরা। ম্যাচের চতুর্থ মিনিটেই বাম দিক থেকে অঞ্জন বিস্তার ক্রস থেকে প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন নেপালের বিমল গাত্রি মাগার (১-০)। এই একটি গোলই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়।

যদিও ২২ মিনিটে সমতায় ফেরার একটা দারুন সুযোগ পেয়েছিল শ্রীলংকা। সুযোগটি মিস করেন নানারুবান। মিডফিল্ডার সাজিত কুমারার ক্রস থেকে নানারুবানের ব্যাকহিল অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। তিন মিনিটের ব্যবধানে নারুবানের পাস থেকে কাভিন্দু ইসান আরেকদফা মিস করলে, সমতা ফেরার সুযোগ নষ্ট করে শ্রীলংকা।

গোল মিসের মহড়া দিয়েছে নেপালও। খেলার ৪১ মিনিটে বিশাল রায়ের দুর্দান্ত শটটি খুব সহজেই নিয়ন্ত্রণে নিয়ে নেন লঙ্কান গোলরক্ষক রাওয়ান। প্রথমার্ধের শেষ মিনিটে হিমেন গৌরাঙ্গের কর্নার বক্সে পেয়েও নেপালের একাধিক ফুটবলার তা কাজে লাগাতে পারেননি। শেষ পর্যন্ত ১-০ ব্যবধানেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধেও নেপাল দারুন সুযোগ পেয়েছিল গোলের। ৫১ মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করেন মিডফিল্ডার হিমেল গৌরাঙ্গ। ৫৮ মিনিটে বক্সের কর্নার থেকে বিক্রম লামার শট বারের উপর দিয়ে চলে যাওয়ায় আরেকদফা গোলবঞ্চিত হয় নেপাল।

৬৫ মিনিটে বিমল গাত্রির প্রচেষ্টা রুখে দেন লঙ্কান গোলরক্ষক। এরপর আরও একবার ব্যর্থ হন বিমল। দ্বিতীয়ার্ধেও কেউ কারও জাল খুঁজে পায়নি। ফলে ১-০ ব্যবধান নিয়েই খেলা শেষ হয়।

আইএইচএস/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।