উমর আকমলের নিষেধাজ্ঞা স্থগিত


প্রকাশিত: ১১:২৫ এএম, ১৩ জানুয়ারি ২০১৬

শৃঙ্খলা ভঙ্গের দায়ে উমর আকমলকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই সিদ্ধান্তের বিপক্ষে আপিল করেছেন উমর। সুরাহা না হওয়া পর্যন্ত তার নিষেধাজ্ঞা আপাতত স্থগিত করেছে বোর্ড। ফলে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে প্রথম থেকেই তাকে পাচ্ছে টিম পাকিস্তান।

বৃহস্পতিবার এ প্রসঙ্গে পিসিবি জানিয়েছে, ‘উমর তার নিষেধাজ্ঞার বিরুদ্ধে আবেদন করবে। এর ফলে পিসিবির বিধান অনুযায়ী ট্রাইব্যুনালের চূড়ান্ত সিদ্ধান্তের আগ পর্যন্ত নিষেধাজ্ঞার শাস্তিটি স্থগিত থাকবে।’ এতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি থেকেই পাকিস্তান দলে দেখা যাবে তাকে।

উমর নিষিদ্ধ হন পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট আসর কায়েদ-এ-আজম ট্রফিতে। সে প্রতিযোগিতার এক ম্যাচে পিসিবির অনুমোদনহীন এক বিজ্ঞাপনী লোগো আঁকা জার্সি গায়ে খেলতে নামেন তিনি। ফলে পোশাক বিধি আচরণ লঙ্ঘিত হয়। এ প্রতিযোগিতায় এর আগেও এমন অভিযোগ ছিল উমর আকমলের বিরুদ্ধে। তৃতীয়বার এমন করায় এক ম্যাচের নিষেধাজ্ঞায় পড়েন উমর।

উল্লেখ্য, এর আগেও বেশ কয়েকবার তার বিপক্ষে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়। গত নভেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে স্কোয়াড থেকে তাকে বাদ দেওয়া হয়। যদিও পরবর্তীতে অভিযোগ থেকে মুক্তি পান তিনি।

আরটি/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।