পাকিস্তানে টিকাদান কেন্দ্রে বিস্ফোরণ : পুলিশসহ নিহত ১৫


প্রকাশিত: ০৬:১৯ এএম, ১৩ জানুয়ারি ২০১৬

পাকিস্তানে একটি পোলিও টিকাদান কেন্দ্রে বিস্ফোরণে কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে। এদের মধ্যে ১৩ পুলিশ সদস্য রয়েছে। বুধবার দেশটির বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটা শহরে ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী ওই বিস্ফোরণের দায় স্বীকার করেনি। খবর এনডিটিভি ও ডন।

কর্মকর্তারা বলছেন, কোয়েটায় একটি পোলিও টিকাদান কেন্দ্রের বাইরে ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এর পাশেই পুলিশ সদস্যরা দায়িত্বপালন করছিলেন। বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী শরফরাজ বুগতি আত্মঘাতী হামলাকারী ওই বিস্ফোরণ ঘটিয়েছে বলে জানিয়েছেন।

তিনি বলেন, আমরা একটি যুদ্ধের ক্ষেত্রে অবস্থান করছি। ডন নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিস্ফোরণে নিহত ১৫ জনের মধ্যে ১৩ পুলিশ সদস্য রয়েছে।

কোয়েটা পুলিশের উপপরিদর্শক সৈয়দ ইমতিয়াজ শাহ জানান, বিস্ফোরণে সাত থেকে আট কেজি বিস্ফোরক দ্রব্য ব্যবহার হয়েছে। বিস্ফোরণে আহত অন্তত ২০ জনকে কোয়েটার সিভিল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।  

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) তথ্য অনুযায়ী, গত বছর দেশটিতে ৪৯ জন পোলিও আক্রান্ত সনাক্ত করা হয়েছে। এর আগের বছর দুইশ ৮২ জন মারা যায়।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।