মুসলিমদের অপমান মসজিদ ভাঙচুর ঠিক নয় : ওবামা


প্রকাশিত: ০৫:৪১ এএম, ১৩ জানুয়ারি ২০১৬

প্রায় ঘণ্টাব্যাপী স্টেট অব দ্য ইউনিয়নের ভাষণে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা দেশটির আগামী নির্বাচনে রিপাবলিকান দলের মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পকে কটাক্ষ করে বক্তব্য দিয়েছেন। এ সময় তিনি বলেন, যখন কোনো রাজনীতিবিদ নিজ দেশের বা বিদেশের মুসলিমদের অপমান করে বক্তব্য দেয়, যখন কোনো মসজিদ ভাঙচুর করা হয়, সেটা আমাদেরকে নিরাপদ করে না। খবর বিবিসির।

মার্কিন কংগ্রেসে দেয়া বুধবারের ভাষণে তিনি বলেন, এটা ঠিক নয়। এটা বিশ্বের চোখে আমাদেরকে ছোট করে ফেলে। আমাদের লক্ষ্যে পৌঁছানো কঠিন হয়ে পড়ে। আমাদের দেশের সাথে প্রতারণার সামিল।

ওবামার এ ভাষণের সময় উপস্থিত কংগ্রেসের নেতারা করতালি দেন। মুসলমান এবং অভিবাসীদের নিয়ে করা বিভিন্ন বক্তব্যের কারণে সমালোচিত হয়ে আসছেন ট্রাম্প। প্রেসিডেন্ট ওবামার ভাষণ চলাকালে ট্রাম্পও সেখানে উপস্থিত ছিলেন। প্রেসিডেন্ট হিসেবে মেয়াদের একেবারে শেষ প্রান্তে রয়েছেন ওবামা। স্টেট অব দ্য ইউনিয়নে আজই ছিল তার শেষ ভাষণ।

মার্কিন কংগ্রেসের সামনে দেয়া বার্ষিক এ ভাষণে প্রথা অনুযায়ী পরবর্তী বছরের জন্য নতুন নতুন পরিকল্পনা এবং সরকারের আসন্ন নতুন নীতিমালা তুলে ধরা হয়। কিন্তু আজকের ভাষণে প্রেসিডেন্ট ওবামা নতুন পরিকল্পনা তুলে ধরার বদলে নিজের বিগত কার্যক্রমের গুরুত্ব তুলে ধরতেই বেশি আগ্রহী ছিলেন।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।