মোহনপুরে চার নারীকে কুপিয়ে জখম


প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ১২ জানুয়ারি ২০১৬

রাজশাহীর মোহনপুরে জমিজমা বিরোধের জের ধরে একই পরিবারের চার নারীকে কুপিয়ে জখম করা হয়েছে। মঙ্গলবার বিকেলের দিকে উপজেলার কাশিমালা গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন উপজেলার কাশিমালা গ্রামের মৃত জাদের আলীর স্ত্রী মাজেদা বেওয়া (৫০), জাবেদ আলীর স্ত্রী মাবিয়া বিবি (৫৫), তার অষ্টম শ্রেণিতে পড়ুয়া মেয়ে ময়না খাতুন (১৩) ও কাকলী খাতুন (২০)।

এ ব্যাপারে নিকট আত্মীয়রা জানান, জাবেদ আলীর ৪২ শতক জমি একই এলাকার কুসব আলীর তিন ছেলে, ইউসুফ, মতিন, আব্দুল লতিফ মালিকানা দাবি করে। এক পর্যায়ে তারা ওই জমিতে থাকা বাঁশ কাটতে যায়। এতে জাবেদ আলীর স্ত্রীসহ তার সন্তানরা বাধা দেয়। এ ঘটনায় কুসব আলীর ছেলেরা তাদের দেশিয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করে।

জমির মালিক জাবেদ আলীর ছেলে রাব্বানী জানান, ওই জমির ব্যাপারে গত ৬ মাস আগে বিবাদীপক্ষের লোকজন রাজশাহীর আদালতে একটি মামলা দায়ের করেন। পরে গত ২৭ ডিসেম্বর আদালতের বিচারক জাবের আলীর পক্ষে রায় দেন। রায়ের কপি মোহনপুর থানা পুলিশ পাওয়ার পর মঙ্গলবার দুপুরে ওই জমিতে চাষবাদ বন্ধ করার জন্য বিবাদীপক্ষের উপর নিষেধাজ্ঞা জারি করে।

পুলিশ সেখান থেকে চলে যাওয়ার পর জমিতে থাকা বাঁশ কাটতে গেলে তার পরিবারের লোকজন বাধা দেয়। এ সময় প্রতিপক্ষরা তার পরিবারের চারজনকে কুপিয়ে জখম করে। এ ব্যাপারে মোহনপুর থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে মোহনপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হামিদ জানান, ঘটনাটি থানায় জানানো হয়েছে। মামলার প্রস্তুতিও চলছে। মামলা হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

শাহরিয়ার অনতু/এআরএ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।