ব্রাহ্মণবাড়িয়ায় হরতাল প্রত্যাহার


প্রকাশিত: ০২:৩৭ পিএম, ১২ জানুয়ারি ২০১৬

ব্রাহ্মণবাড়িয়ায় সোমবার রাতের সংঘর্ষে আহত হাফেজ মাসুদুর রহমান (১৮) নামে এক মাদরাসা ছাত্রের মৃত্যুর ঘটনার বিচার এবং সদর মডেল থানার দুই পুলিশের প্রত্যাহারের দাবিতে কওমি ইসলামী ছাত্র ঐক্য পরিষদের ডাকা বুধবারের সকাল-সন্ধ্যা হরতাল প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার রাত সোয়া ৮টার দিকে প্রশাসনের সঙ্গে বৈঠক শেষে হরতাল প্রত্যহারের ঘোষণা দেয়া হয়। সন্ধ্যা ৬টায় শহরের জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার বৈঠকখানায় মাদরাসা শিক্ষক ও কওমি ইসলামী ছাত্র ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে বসে জেলা প্রশাসন।

দুই ঘণ্টাব্যাপী চলা বৈঠকে অংশ নেন জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মাহবুবুর রহমান, ১২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. নজরুল ইসালম, ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার এম.এ মাসুদ, মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম প্রমুখ।

বৈঠক শেষে জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার সাইখুল হাদিস মাওলানা সাজিদুর রহমান সাংবাদিকদের বলেন, আমাদের প্রথম দাবি ছিল সদর মডেল থানার সহকারী পুলিশ সুপার (এএসপি) তাপস রঞ্জন ঘোষ এবং ওসি আকুল চন্দ্র বিশ্বাসকে প্রত্যাহার করে নেয়া। প্রশাসন তাদেরকে প্রত্যাহার করায় এবং মাদরাসা ছাত্রের মৃত্যুর ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাসে আমরা বুধবারের সকাল-সন্ধ্যা হরতাল প্রত্যাহার করে নিয়েছি।

বৈঠক শেষে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মাহবুবুর রহমান সাংবাদিকদের জানান, ঘটনার সুষ্ঠু তদন্তে প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে বিক্ষুব্দরা হরতাল প্রত্যাহার করে নিয়েছেন।

এর আগে সকালে শহরে মাইকিং করে বুধবার ব্রাহ্মণবাড়িয়া জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা করে কওমি ইসলামী ছাত্র ঐক্য পরিষদ।

সঞ্চয়/এমএএস/আরআইপি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।