পূর্বাঞ্চলের রেল যোগাযোগ শুরু


প্রকাশিত: ০২:০৬ পিএম, ১২ জানুয়ারি ২০১৬

ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসা ছাত্রের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে স্টেশনে ভাঙচুর এবং রেললাইন উপড়ে ফেলে অগ্নিসংযোগের ঘটনায় প্রায় ৯ ঘণ্টা বন্ধ থাকার পর পুনরায় ঢাকার সঙ্গে পূর্বাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের মাস্টার এস এম মহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে জানান, স্টেশনে ভাঙচুর ও অগ্নিসংযোগের কারণে পুরো স্টেশন বিদ্যুৎহীন হয়ে পড়ে। সন্ধ্যা ৭টা থেকে বিকল্প ব্যবস্থায় জেনারেটরের মাধ্যমে এবং ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত শেষে পুনরায় ট্রেন চালাচল স্বাভাবিক করা হয়েছে। সন্ধ্যায় ঢাকাগামী আন্তঃনগর সুবর্ণ এক্সপ্রেস ও চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন ছেড়ে গেছে।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে হাজারো বিক্ষুব্ধ মাদ্রাসা ছাত্ররা ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে হামলা চালিয়ে স্টেশনের এক নম্বর প্লাটফরম, টিকিট কাউন্টার, স্টেশন মাস্টারের কক্ষ, প্যানেল বোর্ড, টেলিফোন, আসবাবপত্রসহ অন্যান্য জিনিসপত্র ভাঙচুর করে এবং রেললাইন উপড়ে ফেলে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ করে অবরোধ সৃষ্টি করে। এ ঘটনার পর থেকেই ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

আজিজুল আলম সঞ্চয়/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।