বেবিচকের বিরুদ্ধে ১২শ` কোটি টাকার ক্ষতিপূরণ মামলা


প্রকাশিত: ০৪:০৫ এএম, ১২ জানুয়ারি ২০১৬

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)-এর বিরুদ্ধে ক্ষতিপূরণের দাবিতে মামলা করেছেন বেসরকারি বিমান পরিবহন কোম্পানি ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেড। মামলায় ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেড ১২শ` ৮ কোটি ৮১ লাখ ৯৩ হাজার ১শ` ৮৬ টাকা ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।

ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানটির সিনিয়ার এক্সিকিউটিভ লিগ্যাল অফিসার মো. জামাল হোসেন ঢাকার ৩য় যুগ্ম জেলা জজ আদালতে মামলাটি দাখিল করেন (মামলা নং-৫৩)। মামলায় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক), বেবিচকের চেয়ারম্যান সানাউল হক, সাবেক চেয়ারম্যান মাহমুদ হোসেনসহ ১১ জনকে বিবাদী করা হয়েছে।

বাদী পক্ষে আইনজীবী রুবেল মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। জানা যায়, উল্লেখিত ক্ষতিপূরণের অর্থ প্রদানের অনুরোধ করে বাদী পক্ষে ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী বিবাদীগণের প্রতি গত ২৫ নভেম্বর আইনি নোটিশ প্রেরণ করেন। এতে বাদী পক্ষ পদক্ষেপ না নেয়ার পরবর্তীতে এ মামলা দায়ের করা হয়।

সংশ্লিষ্ট আইনজীবী জানায়, মামলায় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের বিরুদ্ধে বিভিন্ন উড়োজাহাজের চেক অনুমতি দিতে বিলম্ব, দুর্ঘটনা কবলিত বিমানের সুষ্ঠু তদন্তে গাফিলতি, যথাযত আইন ও নিয়ম না মানা, অসৎ উদ্দেশ্যে সিদ্ধান্ত গ্রহণ, বাদীর বিষয়ে গণমাধ্যমে মিথ্যাচার, অদক্ষতা, গাফিলতি ও অবহেলার কারণে বাদী পক্ষে উল্লেখিত অর্থ ক্ষতিপূরণ দাবি করা হয়।

এফএইচ/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।