পাবনা মেডিকেলে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১০:০২ এএম, ১১ জানুয়ারি ২০১৬

এক রোগী মৃত্যুর ঘটনায় ইন্টার্ন চিকিৎসককে লাঞ্ছিত করার প্রতিবাদে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন। সোমবার সকাল ৮টা থেকে তারা এই কর্মবিরতি শুরু করেন।

পাবনা জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক ডা. শ্যামল কুমার বসাক জাগো নিউজকে জানান, রোববার রাত সাড়ে ১২টার দিকে শহরের গোবিন্দা এলাকার মৃত আশরাফ আলীর স্ত্রী হেনা বিবি (৮০) শ্বাসকষ্টজনিত রোগে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি হন। ভর্তির সময় রোগীর অবস্থা ছিল আশঙ্কাজনক। এ অবস্থায় রাত দেড়টার দিকে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

হেনা বিবির মৃত্যুতে তার স্বজনরা ক্ষুব্ধ হয়ে ইন্টার্ন চিকিৎসক শিখা পাহান ও সোহানাকে লাঞ্ছিত করেন। এসময় কয়েকজন নার্স ও সহকারীরা এসে তাদের বাধা দিলে ক্ষুব্ধরা তাদেরকেও শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

এ ঘটনার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে সোমবার সকাল ৮টা থেকে ইন্টার্ন চিকিৎসকরা অনির্দিষ্টকালের কর্ম বিরতি শুরু করেন।

এ ব্যাপারে ইন্টার্ন চিকিৎকদের নেতা আবু তোরাব মিম জাগো নিউজকে জানান, চিকিৎসক লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে এবং দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে তারা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছেন।

এদিকে উদ্ভুত পরিস্থিতিতে হাসপাতাল কর্তৃপক্ষ দুপুরে সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশারোফ হোসেনসহ সংশ্লিষ্টদের নিয়ে বৈঠক করেন। কিন্ত দুপুর ২টা পর্যন্ত বৈঠক চললেও কোনো সুরাহা হয়নি। মঙ্গলবার সকালে আবার বৈঠক বসবে বলে জানা গেছে। হাসপাতালে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ এ ব্যাপারে সদর থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

এদিকে ইন্টার্ন চিকিৎসদের ধর্মঘটের কারণে হাসপাতালে রোগীদের চিকিৎসা মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। চিকিৎসা না পেয়ে অনেক রোগী হাসপাতাল ছেড়ে চলে যাচ্ছে।
 
একে জামান/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।