বাতিল হচ্ছে পাক-ভারত বৈঠক!


প্রকাশিত: ০৭:২৬ এএম, ১১ জানুয়ারি ২০১৬

ভারত-পাকিস্তান পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক ঘিরে নতুন করে আলোচনা শুরু হয়েছে। ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল শেষ পর্যন্ত বৈঠক বাতিল হয়ে যেতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন।

দেশটির সংবাদ মাধ্যম ডিএনএকে দেয়া এক সাক্ষাত্কারে দোভাল বলেছেন, বল এখন পাকিস্তানের কোর্টে। নওয়াজ শরিফ সরকার এখন পর্যন্ত পাঠানকোট বিমানঘাঁটিতে হামলার বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি।

তিনি বলেন, ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নেওয়া পর্যন্ত দু’দেশের মধ্যে শান্তি বৈঠকে করে কোনো লাভ নেই। আগামী ১৫ জানুয়ারি দুই দেশের পররাষ্ট্রসচিব পর্যায়ে বৈঠক হওয়ার কথা রয়েছে।

ভারতের পাঞ্জাব রাজ্যের পাঠানকোট বিমান ঘাঁটিতে ২ জানুয়ারি হামলার ঘটনা ঘটেছে। হামলায় সাত নিরাপত্তা সদস্য ও পাঁচ সন্ত্রাসী নিহত হয়েছে। পাকিস্তানের সন্ত্রাসী গোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদ এই হামলা চালিয়েছে বলে সন্দেহ করছে ভারত। ২০০১ সালে ভারতের পার্লামেন্টে জয়েশ-ই মোহাম্মদের হামলায় ১১ জনের প্রাণহানি ঘটে।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।