নির্বাচন কমিশন সাংবিধানিক দায়িত্ব পালন করছে না : রিজভী


প্রকাশিত: ১০:৪৯ এএম, ০৯ জানুয়ারি ২০১৬

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নির্বাচন কমিশনের উপর অভিযোগ জানিয়ে বলেন, নির্বাচন কমিশন সরকারের আনন্দের ঢাক-ঢোল পেটাচ্ছে। তারা কোনো সাংবিধানিক দায়িত্ব পালন করছে না। শনিবার দুপুরে রাজশাহী মহানগর বিএনপির কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

গত বছর ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত পৌর নির্বাচন নিয়ে রুহুল কবির রিজভী বলেন, গত পৌর নির্বাচনে আওয়ামী লীগের বিজয় হয়েছে। তবে জনগণের হার হয়েছে। পৌরসভার নির্বাচনে বিএনপির নেতাকর্মীরা মাঠে কাজ করতে পারেননি। যেখানে গণতন্ত্র অবরুদ্ধ, নেতাকর্মীদের নামের পাশে মামলা-হামলার দায় চাপিয়ে দেয়া হয়েছে। সেখানে খুব অল্প কয়েকজন নেতাকর্মী মাঠে কাজ করতে পেরেছেন।

পৌর নির্বাচনের পরের দিন কয়েকটি জেলার ভোটকেন্দ্রের পার্শ্বের পুকুর থেকে ব্যালট পেপার পাওয়া গেছে। আর এ সমস্ত কারণে নির্বাচন যে নিরপেক্ষ হয়নি তার জন্য এসব প্রমাণই যথেষ্ট। আর তাদের বিচার এ দেশের জনগণই করবেন বলে হুঁশিয়ারি দেন তিনি।

এদিকে, ২০ দলীয় জোট ভাঙার পেছনে সরকারের হাত আছে এমন প্রশ্নের জবাবে রিজভী এরশাদ সরকারের উদাহরন টেনে বলেন, যখন কোনো সরকার জন বিচ্ছিন্ন হয়ে পড়েন তখন তারা এ ধরনের কাজ করেন। বিগত সময়ে এরশাদ সরকার জন বিচ্ছিন্ন হয়ে যাওয়ার কারণে এ ধরনের ষড়যন্ত্রে লিপ্ত ছিলো। বর্তমান সরকারও জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। সে কারণে তারাও এ ধরনের কাজ করছেন।

ইসলামী ঐক্য জোটের একাংশ ২০ দলীয় জোট থেকে বেরিয়ে যাওয়ার বিষয়ে রিজভী বলেন, মহাসাগর থেকে এক বালতি পানি তুলে নিলে কি আর মহাসাগর শুকিয়ে যায়।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির সদস্য শাহিন শওকত, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. কামরুল মনির, মহানগর সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক ও বোয়ালিয়া থানা পুলিশের সভাপতি সাইদুর রহমান পিন্টু, জেলা বিএনপির দফতর সম্পাদক গোলাম মোস্তফা মামুন ও মহানগর ছাত্রদলের সভাপতি মাহফুজুর রহমান রিটন।

শাহরিয়ার অনতু/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।