আফ্রিদির রেকর্ড ভাঙ্গার সুযোগ সাকিবের সামনে


প্রকাশিত: ০৯:০২ এএম, ০৯ জানুয়ারি ২০১৬

সাকিব আল হাসান নামের সাথে জড়িয়ে রয়েছে অসংখ্য রেকর্ডের নাম। তিনি মাঠে নামা মানেই নতুন কিছু করা। এবার জিম্বাবুয়ে সিরিজের আগে বিরল এক রেকর্ড হাতছানি দিয়ে ডাকছে বাংলাদেশের এই তারকা অলরাউন্ডারকে। পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক আফ্রিদির পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে এক হাজার রান ও ৫০ উইকেট লাভের অনন্য ডাবলস হাতছানি দিয়ে ডাকছে সাকিবকে। দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই চূড়ায় উঠতে হলে জিম্বাবুয়ের বিপক্ষে চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১৫৭ রান করার পাশাপাশি পাঁচটি উইকেট নিতে হবে সাকিবকে।

তবে একটা দিক থেকে নিশ্চিত ভাবে আফ্রিদিকে ছাড়িয়ে যাওয়ার পথেই রয়েছেন সাকিব। নিজের ৬৯তম ম্যাচে এসে হাজার রান ও ৫০ উইকেটের ডাবলস পূর্ণ করেছেন পাকিস্তানি অধিনায়ক। সেই তুলনায় সাকিব অনেক ভালো অবস্থানে দাঁড়িয়ে আছেন। মাত্র ৩৮ ম্যাচ থেকে ৮৪৩ রান করা টাইগার অলরাউন্ডার উইকেট নিয়েছেন ৪৫টি। অর্থাৎ, জিম্বাবুয়ের বিপক্ষে ১৫৭ রান করার পাশাপাশি ৫ উইকেট নিতে না পারলেও সাকিব যে সবচেয়ে কম ম্যাচে এক হাজার রান ও ৫০ উইকেটের বিরল ডাবলসের রেকর্ড গড়তে যাচ্ছেন সেটি চোখ বন্ধ করেই বলে দেওয়া যায়।

টি-টোয়েন্টিতে সাকিব যে দুর্দান্ত ফর্মে রয়েছেন, তাতে করে জিম্বাবুয়ে সিরিজেও যদি সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেন, তবে এক হাজার রান ও ৫০ উইকেটের বিরল ডাবলস তার হাতে ধরা দিবে বলেই ভক্তদের প্রত্যাশা। আর জিম্বাবুয়ে সিরিজে যদি সাকিব সেটি করতে ব্যর্থও হন; তবে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের বড় মঞ্চেই সেই রেকর্ড গড়বেন তিনি।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।