বার্সার ১২ বছরের তারকাকে পেতে মরিয়া চেলসি


প্রকাশিত: ১২:৪৮ পিএম, ০৮ জানুয়ারি ২০১৬

সময়টা খুবই খারাপ যাচ্ছে ইংলিশ ক্লাব চেলসির। ২০ খেলায় মাত্র ২৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ১৪ নাম্বারে অবস্থান করছে ক্লাবটি। এ দুঃসময়ে আগামীর কথা ভেবে উঠতি তারকাদের দিকে হাত বাড়িয়েছে ক্লাবের কর্ণধাররা। এ কারণেই বার্সেলোনার ১২ বছর বয়স্ক জাভি সিমন্সকে পেতে রীতিমত মরিয়া হয়ে উঠেছে তারা।
 
লন্ডনে অনুশীলনে সিমন্সের খেলা দেখে দারুণ মুগ্ধ হয় চেলসি কর্মকর্তারা। গত মাসে অনুষ্ঠিত লা লিগার উদীয়মান তারকাদের নিয়ে মর্যাদার প্রতিযোগিতায় তার খেলা দেখে দলে ভেড়াতে চাইছে চেলসি।

সেরা প্রতিভা খোঁজার জন্য স্প্যানের এই অনূর্ধ্ব-১২ প্রতিযোগিতাটি বিশ্বব্যাপী সুনাম রয়েছে। বার্সেলোনার প্রাণ ভোমরা আদ্রেস ইনিয়েস্তা এ প্রতিযোগিতা থেকেই উঠে এসেছিলেন।

এ প্রসঙ্গে জাভি বলেন, ‘চারদিকে অ্যাজেন্টে ভরা। আমার বয়স এতো কম হওয়া সত্ত্বেও আমাকে নানা রকম লোভ দেখানো হচ্ছে। চেলসির অ্যাজেন্ট আমাকে দামি বুট, কন্ট্রাক্ট আর এতো টাকার কথা বলেছে যা রীতিমত অবিশ্বাস্য।’

Jali

নেদারল্যান্ডসের অ্যামস্টারডামে জন্ম জাভির নাম বার্সেলোনার সাবেক অধিনায়ক জাভি হার্নান্দেজের নাম অনুসারে রাখা হয়। তার বাবাও একসময় পেশাদার ফুটবলার ছিলেন। জাভির বয়স যখন তিন তখন তিনি ফুটবল থেকে অবসর নিয়ে অ্যামস্টারডাম থেকে স্প্যানের ভিয়ারিয়ালে চলে আসেন।

সাত বছর বয়সে জাভি বার্সেলোনার বিখ্যাত লা মাসিয়া একাডেমীতে যোগ দিতে যান। অসাধারণ প্রতিভা দেখেই তাকে বার্সেলোনা কর্তৃপক্ষ একাডেমীতে নিয়ে নেয়। মধ্যমাঠে খেলা সিমন্স, ফুটবল সম্পর্কে দারুণ জ্ঞান রাখেন। বয়সের তুলানায় তাকে অনেক বেশি পরিণত বলে মনে করছেন ফুটবল বোদ্ধারা।

আরটি/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।