জাবিতে অ্যাটম গাম আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতা


প্রকাশিত: ০৭:০৩ এএম, ০৮ জানুয়ারি ২০১৬

‘দ্রোহের প্রদীপ জ্বলে উঠুক সকল মানস মন্দিরে’ এ স্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটি অব ইকোনোমিক্স আয়োজন করেছে তিন দিনব্যাপী অ্যাটম গাম ৫ম জাতীয় আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতা-২০১৬।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন আজ (শুক্রবার) প্রথম ও দ্বিতীয় রাউন্ডের বিতর্ক অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানের টাইটেল স্পন্সর প্রাণ গ্রুপের অ্যাটম গাম ও মিডিয়া পার্টনার হিসেবে আছে জাগোনিউজ২৪.কম।

গতকাল (বৃহস্পতিবার) বিকাল ৩টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে দেশের ৩২টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাব। অর্থনীতি, গণতন্ত্র, রাজনীতি, সংস্কৃতিসহ বিভিন্ন বিষয়ে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

তিন দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম দিন বৃহস্পতিবার সংবাদ সম্মেলন ও প্রোগ্রাম বিফ্রিং সেশন ও বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। তৃতীয় দিন শনিবার চূড়ান্ত পর্ব অনুষ্ঠান অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে। চূড়ান্ত অনুষ্ঠান প্রধান হিসেবে উপস্থিত থাকবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন ও কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডিবেটিং সোসাইটি অব ইকোনোমিক্সের সভাপতি ইশরাত শারমিন, সাধারণ সম্পাদক রফিক জব্বার, জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেটিং অর্গানাইজেশনের সাধারণ সম্পাদক শাহীন রেজা।

উল্লেখ্য ‘ডিবেটিং সোসাইটি অব ইকোনোমিক্স’ (ডিএসই) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অন্যতম প্রধান সংগঠন। সংগঠনটি ২০০৭ সালের ২৩ সেপ্টেম্বর প্রতিষ্ঠার পর থেকে নিজ বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের সুনাম অর্জনের জন্য কাজ করে যাচ্ছে। প্রতি বছর আয়োজন করছে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা।

হাফিজুর রহমান/জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।