আমরা অনেক অসম্ভবকে সম্ভব করেছি : গণশিক্ষামন্ত্রী


প্রকাশিত: ০৬:২৯ পিএম, ০৭ জানুয়ারি ২০১৬

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বলেছেন, দক্ষ জনশক্তি তৈরির মাধ্যমে আমরা দেশকে অনেক এগিয়ে নিয়ে যেতে পারি। আমরা অনেক অসম্ভবকে সম্ভব করেছি। আমরা আমাদের অন্তর্নিহিত শক্তি বুঝতে পারলে ভবিষ্যতে অনেক দূর যেতে পারবো।

তিনি বলেন, বাংলাদেশ সমৃদ্ধির জায়গায় যাবে। এখন বিশ্বব্যাংক আমাদেরকে নিয়ন্ত্রণ করতে পারে না। আমরা তাদের প্রেসক্রিপশন মানি না। আমাদের দেশের উপযোগী করে আমরা অনেক কিছু করতে চাই।

বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত গাজীপুরের ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটের জুলাই-ডিসেম্বর ২০১৫ সেশনের ছাত্রছাত্রীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

গাজীপুরের শিমুলতলীতে বাংলাদেশ মেশিন টুলস কারখানার ক্যাম্পাসে অবস্থিত প্রতিষ্ঠানের কনফারেন্স হলে আয়োজিত এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাডজুট্যান্ট জেনারেল ও ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মেজর জেনারেল মো. মাহফুজুর রহমান ও প্রতিষ্ঠানের প্রিন্সিপাল লে. কর্নেল (অব) মো. আছয়াদুর রহমান খান পিএসসি।

সনদপত্র বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ মেশিন টুলস কারখানার ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, প্রতিষ্ঠানের ভাইস প্রিন্সিপাল মেজর (অব) শ্যামলেন্দু কবিরাজ, টিটিটিআই, বাংলাদেশ মেশিন টুলস কারখানা ও বাংলাদেশ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে টিটিটিআই পরিচালিত আটটি ট্রেড কোর্সের ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের মধ্যে সনদপত্র ও ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও ইংলিশ ও আরবি স্পোকেন ল্যাংগুয়েজ কোর্সের প্রশিক্ষণার্থীদের মধ্যে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যেও সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

মো. আমিনুল ইসলাম/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।