সাংবাদিক আজিজুল হকের দাফন সম্পন্ন


প্রকাশিত: ০১:৪২ পিএম, ০৭ জানুয়ারি ২০১৬

জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য ও অধুনালুপ্ত বাংলাদেশ অবজারভারের বিশেষ সংবাদদাতা বিশিষ্ট সাংবাদিক আজিজুল হকের দাফন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে জানাজা শেষে মাসদাইরে পারিবারিক কবর স্থানে তাকে দাফন করা হয়।  

এর আগে বৃহস্পতিবার  দুপুরে জাতীয় প্রেসক্লাবে মরহুমের প্রথম নামাজে জানাজা  অনুষ্ঠিত হয়। জানাজা শুরু হওয়ার আগে তাকে নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন, জাতীয় প্রেস ক্লাব সহ-সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, সদস্য সাইফুল আলম, সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, মরহুমের ছোট ভাই এহসানুল হক বাবু।

এসময় জাতীয় প্রেস ক্লাব সভাপতি মুহম্মদ শফিকুর রহমান, ক্লাব সদস্য জাহিদুজ্জামান ফারুক, আতাউর রহমান, গোলাম মহিউদ্দিন খান, আলতাফ মাহমুদ, ওমর ফারুক, মহিতুল ইসলাম রঞ্জু, গিয়াস উদ্দিন আহমেদ, রাশিদুল হক নবাসহসহ সিনিয়র সাংবাদিক ও ক্রীড়া ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।  

উল্লেখ্য, বুধবার (৬ জানুয়ারি) দিবাগত রাত পৌনে ১০ টায় জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে আজিজুল হক (৭৩)ইন্তেকাল করেন। তিনি স্ত্রী, দুই পুত্র, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি ১৯৪৪ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে তিনি ১৯৬৫ সালে অধুনালুপ্ত ডেইলি মর্নিং নিউজ-এ যোগদানের মাধ্যমে সাংবাদিকতা পেশায় আসেন। ১৯৭৬ সাল থেকে তিনি বাংলাদেশ অবজারভার পত্রিকায় প্রধান প্রতিবেদকসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

এদিকে, আগামী শনিবার বাদ আসর মরহুমের রুহের মাগফেরাত কামনায় ঢাকাস্থ বাসভবন শ্যামলীর বায়তুল আমান হাউজিং এলাকার ১১ নং রোডের ৬৯৫/৯ নং বাড়িতে মরহুমের রুহের মাগফেরাত কামনায় মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

এএইচ /এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।